ভাটারা থেকে আনসার আল ইসলামের জঙ্গি গ্রেফতার

  18-12-2018 09:54PM

পিএনএস ডেস্ক : রাজধানীর ভাটারা এলাকা থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য বোরহান উদ্দিনকে গ্রেফতার করেছে র‌্যাব। গত সোমবার র‌্যাব-৩ এর একটি দল এ অভিযান চালায়। মঙ্গলবার র‌্যাব থেকে সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে বলা হয়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাশকতা সৃষ্টির পরিকল্পনা করছিল গ্রেফতার হওয়া বোরহান। এজন্য একাধিকবার রাজধানীর জুরাইন এলাকায় তাদের সংগঠনের গোপন বৈঠকে মিলিত হয়েছিল সে।

র‌্যাব-৩ এর অপারেশন অফিসার বীনা রানী দাস জানান, তারা জানতে পারেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নাশকতা সৃষ্টির উদ্দেশ্যে আনসার আল ইসলামের একটি অপারেশনাল সেল গোপনে সংগঠিত হচ্ছে। এর পরই গত ২৬ নভেম্বর কদমতলী এলাকা থেকে সংগঠনটির প্রশিক্ষক ইউনুছ ওরফে আসাদুল্লাহকে এবং গত ১২ ডিসেম্বর দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকা থেকে সক্রিয় সদস্য আবদুল ওহাব ওরফে মোস্তাফিজ ওরফে হাদীদকে গ্রেফতার করা হয়। ওই দু'জনের দেওয়া তথ্যানুযায়ী ভাটারা থানাধীন ১০০ ফুট সাইদনগর এলাকা থেকে গত সোমবার রাতে গ্রেফতার করা হয় বোরহান উদ্দিনকে।

গ্রেফতারের পর বোরহান উদ্দিন র্যাবের জিজ্ঞাসাবাদে জানিয়েছে, ২০১০ সাল থেকে সে জসীমুদ্দীন রাহ্মানির অনুসারী হিসেবে আনসারুল্লাহ বাংলা টিমে (এবিটি) যোগ দেয়। ২০১৩ সালে রাহ্মানি গ্রেফতার হওয়ার পর গোপনে সাংগঠনিক কার্যক্রম চালানোর চেষ্টা করে সে। এবিটির কার্যক্রম বন্ধ হলে আনসার আল ইসলাম নামে নতুন সংগঠনে সক্রিয় হয় তারা।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন