জগন্নাথের শিক্ষার্থীকে মারধর, বিহঙ্গ পরিবহনের আটটি বাস ভাঙচুর

  26-10-2016 04:46PM

পিএনএস ডেস্ক: হাফ ভাড়া নিয়ে বিতর্কের জেরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নবম ব্যাচের মেহেদী নামের এক শিক্ষার্থীকে মারধর করেছে বিহঙ্গ পরিবহনের শ্রমিকরা। এর প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ওই পরিবহনের প্রায় আটটি বাস ভাঙচুর করেছে।

বুধবার সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত রায়সাহেব বাজার মোড় থেকে বিশ্ববিদ্যালয় এলাকায় এই ভাঙচুর চালায় জগন্নাথের শিক্ষার্থীরা। এ সময় ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকে শিক্ষার্থীরা বিহঙ্গ পরিবহনের বাসগুলো ভাঙচুর করতে থাকে এবং দুটি বাস ক্যাম্পাসে নিয়ে আটকে রাখে। পরে বাস দুটি ছেড়ে দেয়া হয়। প্রতিবাদে বিহঙ্গ পরিবহনের বাসগুলো গুলিস্তান থেকে সদরঘাট রুটে সাময়িক বন্ধ থাকে।

জানা যায়, মঙ্গলবার রাতে মেহেদী নামের এক শিক্ষার্থী মিরপুর থেকে সদরঘাটে ফেরার পথে বিহঙ্গ পরিবহনের সুপার ভাইজারের সঙ্গে হাফ ভাড়া নিয়ে কথা কাটাকাটি হয়। এসময় গাড়ির হেলপার এসে ওই শিক্ষার্থীকে মারধর করে। এক পর্যায়ে মেহেদিকে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয়। পরে বংশাল চৌরাস্তার মোড়ে গাড়ি রেখে পালিয়ে যায় গাড়ির স্টাফরা। খবর পেয়ে বংশাল থানা পুলিশ ঘটনাস্থলে যায় এবং গাড়িটি বংশাল থানা জব্দ করে। জব্দকৃত গাড়ির নম্বর- ঢাকা মেট্রো-জ ১১-৩১৮৭।

আহত শিক্ষার্থীকে মিডফোর্ট হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা মেডিকেলে স্থানান্তরের পরামর্শ দেন। মেহেদির মাথার আঘাত গুরুতর বলে জানিয়েছেন চিকিৎসকেরা। তিনি ঢাকা মেডিকেলে চিকিৎসা নিচ্ছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নুর মোহাম্মাদ বলেন, আমরা কোনো ধরনের অভিযোগ পাইনি। তবে শিক্ষার্থীকে মারধর এবং বাস ভাঙচুরের ঘটনা শুনেছি। আমরা এধরনের অপ্রীতিকর ঘটনার সমাধানের জন্য বাস মালিকদের সাথে আগামীকাল বসবো এবং ভবিষতে যেন এ ধরনের সমস্যা না হয় সে ব্যাপারে উদ্যোগ নেব।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন