যুক্তরাষ্ট্রে চুরিতে বাধা দেওয়ায় বাংলাদেশি শিক্ষার্থী খুন

  31-12-2023 10:37AM



পিএনএস ডেস্ক: উচ্চশিক্ষার জন্য যুক্তরাষ্ট্রে যাওয়া এক বাংলাদেশি শিক্ষার্থীকে খুন করা হয়েছে। চুরি করতে বাধা দেওয়ায় তাকে গুলি করে হত্যা করে এক ব্যক্তি। দেশটির টেক্সাসের বিউমন্টে শুক্রবার ক্রিস ফুড মার্টে এ ঘটনা ঘটে।

নিহত ওই শিক্ষার্থীর নাম শেখ আবির হোসেন (৩৪)। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক শিক্ষার্থী।

জানা গেছে, আবির গত বছরের জানুয়ারিতে যুক্তরাষ্ট্রে যান। লামার ইউনিভার্সিটিতে গবেষণা সহকারী ছিলেন তিনি। সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন তিনি। আবিরের স্ত্রীও যুক্তরাষ্ট্রে থাকেন।

স্থানীয় সংবাদমাধ্যম টুয়েলভ নিউজ নাউ এক প্রতিবেদনে জানিয়েছে, পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আবিরকে মৃত অবস্থায় দেখতে পায়।

আবির টেক্সাসের ক্রিস ফুড মার্টের ওই দোকানে স্টোর ক্লার্ক হিসেবে কাজ করতেন। দোকান থেকে সিগারেট নিয়ে পালিয়ে যাওয়ার সময় দুই সন্দেহভাজন তাকে গুলি করে।

আবিরের বড় ভাই জাহিদুল ইসলাম জানান, গতকাল শনিবার বিকেলে নিউইয়র্কে বসবাসরত এক পরিবারের সদস্য তার ভাইয়ের মৃত্যুর খবর তাকে জানান। বিউমন্ট পুলিশ এই হত্যাকাণ্ডের কয়েক ঘণ্টা পরে ১৯ বছর বয়সী সন্দেহভাজন একজনকে গ্রেপ্তার করেছে এবং সন্দেহভাজন অপর একজন এখনো পলাতক।

তিনি জানান, যুক্তরাষ্ট্রে যাওয়ার আগে আবির ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে গবেষক হিসেবে কাজ করতেন। পরে তিনি অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অ্যাডজান্ট ফ্যাকাল্টি হিসেবে যোগ দেন আবির।


পিএনএস/এমএইউ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন