কোক স্টুডিও বাংলায় জয়া আহসান, থাকছে তাঁতিদের গান

  14-04-2024 12:42AM

পিএনএস ডেস্ক: কোক স্টুডিও বাংলার দুটি সিজন প্রচার হয়েছে। এবার আসছে তৃতীয় অধ্যায়। শনিবার এর প্রথম গান প্রকাশ হচ্ছে। তবে এবারের সিজনে বিশেষ চমক হিসেবে থাকছেন অভিনেত্রী জয়া আহসান। আর পহেলা বৈশাখে বাংলাদেশের তাঁত ও তাঁতিদের নিয়ে প্রথম গান থাকছে বলে জানা গেছে।

ঈদের দিন প্রকাশিত এক প্রমোতে একঝলক দেখা গেছে দুই বাংলার জনপ্রিয় এই অভিনেত্রীকে। যেখানে তিনি কোক স্টুডিওর সেটে ‘গান গাই আমার মন রে বোঝাই’ গানের সঙ্গে ঠোঁট মিলিয়েছেন।

বরাবরের মতো কোক স্টুডিও বাংলার মিউজিক কিউরেটর হিসেবে থাকছেন শায়ান চৌধুরী অর্ণব। তার সঙ্গে এবার সংগীত প্রযোজক হিসেবে থাকছেন প্রীতম হাসান, ইমন চৌধুরী, শুভেন্দু দাশ শুভ প্রমুখ। যারা প্রত্যেকেই গেলো আসরে তুমুল জনপ্রিয় গান উপহার দিয়েছেন।

জয়াকে ঠিক কী ভূমিকায় পাওয়া যাবে, সে বিষয়টি এখনই খোলাসা করছে না কোক স্টুডিও বাংলা কর্তৃপক্ষ। এবারের কোন গানে তিনি কণ্ঠ দেবেন নাকি বরাবরের মতো অভিনয়ে মুগ্ধতা ছড়াবেন, তা জানতে কিছুটা অপেক্ষা করতেই হচ্ছে ভক্তদের।

অর্ণব সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টে লেখেন, পহেলা বৈশাখে আমাদের প্রথম গান বাংলাদেশের তাঁত/তাঁতিদের নিয়ে। জামদানি আমাদের বড় একটা ঐতিহ্য , একটা পরিচয় , আমাদের গর্ব ,, কিন্তু জামদানি তাঁত বোনার যে বিশেষ কিছু বুলি ছিল সেটা জানতাম না , জানতে পাবার পর আরও আগ্রহ বাড়ে ,, সেই বুলি খুঁজে বের করার সাথে সাথে খুঁজে পাই তাঁতি ভাই গঞ্জের আলী লেখা অজস্র তাঁত নিয়ে গান । সঙ্গে নিজের ঝোলায় ছিল তাতি গানটা , শতরূপাদির লেখা।

জয়া আহসানকে নিয়ে অর্ণব লেখেন, জয়া আহসান বন্ধু মানুষ, দেশ বিদেশে সব অনুষ্ঠানে জামদানি শাড়ীর পরে তার কদর বাড়ায়, সঙ্গী করে নিলাম তাকেও। অভিনয়ের পাশাপাশি ও যে ভালো গান করে সেটা হয়তো সবাই জানে না। আদনানের সঙ্গেও প্রথম কোক স্টুডিওর কাজ । এত সুন্দর করে গুছিয়ে... এই এতগুলো গল্প/চরিত্রকে কোরিওগ্রাফি করে... ও চিত্রায়ণ করল, গান পেল বাড়তি প্রাণ।

কোক স্টুডিও বাংলার পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ ও বিশ্বের বিভিন্ন দেশ থেকে ১৮০ জনের বেশি শিল্পী, সুরকার নিয়ে এবারের আয়োজন সাজানো হয়েছে। এতে মোট ১১টি গান থাকছে। নতুন চমক হিসেবে পাওয়া যাবে সংগীত তারকা হাবিব ওয়াহিদের গান। এছাড়া গেলো আসরের মতো এবারও থাকছে ব্যান্ড ‘মেঘদল’ এর একটি গান।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন