রমজানের শুভেচ্ছা জানালেন নরেন্দ্র মোদি

  28-05-2017 01:54PM

পিএনএস ডেস্ক:পবিত্র রমজান মাস উপলক্ষ্যে মুসলিম সম্প্রদায়ের মানুষদের শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রবিবার রেডিওতে ‘মন কি বাত’ এর ৩২তম এডিশনে তিনি এসব শুভেচ্ছা জানান।

মোদি বলেন, ‘পবিত্র রমজান মাস উপলক্ষ্যে আজকে আমার সব মুসলিম ভাই ও বোনেদের শুভেচ্ছা জানাচ্ছি। ভারত এমন একটি দেশ যেখানে সব ধর্মের মানুষ স্বাধীনভাবে বাস করেন। ভারতের বৈচিত্র্যই আমাদের শক্তি। আমরা গর্বিত যে সব ধর্মের মানুষ এই ভারতে ঐক্যের সঙ্গে বাস করছেন। রমজানের শুরুতে আমি গোটা বিশ্বের মানুষকেও আমার শুভেচ্ছা জানাই’।

শুক্রবারই ভারতের স্বাধীনতা সংগ্রামের অন্যতম সদস্য বিনায়ক দামোদর সাভারকরের ১৩৪তম জন্মবার্ষিকী। এ উপলক্ষ্যে এদিন মোদি বলেন, ‘আজ সাভারকরের জন্মদিন। দেশ গঠনে তাঁর অবদান অসামান্য’। এছাড়াও আগামী ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস, ২১ জুন আন্তর্জাতিক যোগ দিবস, স্বচ্ছ ভারতসহ একাধিক বিষয় নিয়েও বক্তব্য রাখেন মোদি।

কেন্দ্রীয় সরকারের তিন বছর পূর্তি উপলক্ষ্যে তাঁর 'মন কি বাত' অনুষ্ঠান নিয়ে সাধারণ মানুষের মধ্যে আগ্রহ ছিল তুঙ্গে। এদিন সকালে দক্ষিণ দিল্লির আর.কে.পুরম এলাকার রবিদাস আশ্রমের বস্তির বাসিন্দাদের সঙ্গে একসাথে বসে রেডিওতে মন কি বাত অনুষ্ঠান শোনেন বিজেপি সভাপতি অমিত শাহ।

অনুষ্ঠানের শেষে গঠনমূলক সমালোচনার মধ্যে দিয়ে গণতন্ত্র আরও শক্তিশালী হয় বলেও অভিমত দিয়েছেন মোদি। তিনি বলেন, ‘মন কি বাত’-ই প্রত্যেক ভারতীয়ের সঙ্গে বিশেষ পদ্ধতিতে আমার সম্পর্ক স্থাপন করেছে। গঠনমূলক সমালোচনা গণতন্ত্রকে শক্তিশালী করে। আমি খুব খুশি যে মানুষ বিস্তারিত আকারে আমাদের কাজের মূল্যায়ন করছেন’।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন