২০১৭ সালেই তৃতীয় বিশ্বযুদ্ধের আশঙ্কা অ্যানোনিমাসের

  14-08-2017 02:45PM


পিএনএস ডেস্ক: ২০১৭ সালেই মধ্যই তৃতীয় বিশ্বযুদ্ধ হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে বিশ্বের অন্যতম হ্যাকার গোষ্ঠী অ্যানোনিমাস। একাধিক বিশেষজ্ঞের অনুমানকে সমর্থন জানিয়ে একথা জানায় এই হ্যাকার গোষ্ঠী। চলতি বছরে কিংবা আগামী বছরেই যুদ্ধ বাধবে বলে আশঙ্কা করছে তারা।

অ্যানোনিমাস নামের এই সংগঠন আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠীগুলোর বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেছে। এরা আইএস-সহ একাধিক জঙ্গি গোষ্ঠীর ওয়েবসাইট হ্যাক করে বেনামে সাইবার যুদ্ধ চালায়।

একটি ভিডিও প্রকাশ করে এই বার্তা দিয়েছে অ্যানোনিমাস। তারা ওই ভিডিওতে ব্যাখ্যা দিচ্ছে যে কিভাবে অশান্তি বড়সড় আকার নিচ্ছে উত্তর কোরিয়ার উপকূলে। যা একটা পূর্ণাঙ্গ যুদ্ধের সম্ভাবনা তৈরি করছে। যাতে যুক্ত থাকতে পারে উত্তর কোরিয়া, চীন, যুক্তরাষ্ট্র, জাপান ও দক্ষিণ কোরিয়া।

৬ মিনিট ৪৫ সেকেন্ডের ভিডিও ক্লিপে মুখোশ পরা অ্যানোনিমাসের এক সদস্য বলছে যে, ‘যুদ্ধের সব ইঙ্গিত পাওয়া যাচ্ছে ভিডিওতে।’ তবে এই সংগঠনের মতে, এবারের যুদ্ধ হবে আগের থেকে অনেক বেশি ভয়াবহ ও দ্রুত। গোটা বিশ্ব জুড়ে এর প্রভাব পড়বে।

অন্যদিকে, দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্র প্রায় দু’মাস ধরে যৌথ সামরিক মহড়া শেষ করেছে। যেখানে অংশ নিয়েছিল ৩ লাখ সেনা। ইতোমধ্যেই উত্তর কোরিয়ার উপকূলে মার্কিন এয়ারক্রাফট কেরিয়ার ইউএসএস কার্ল ভিনসন ও একটি নিউক্লিয়ার সাবমেরিন পাঠিয়ে দিয়েছে।

ভিডিওসহ


পিএনএস/আনোয়ার


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন