গাজায় ইসরাইলি গণহত্যা নিয়ে ওআইসি’র জরুরি বৈঠক আজ

  

পিএনএস ডেস্ক: গাজায় ইসরাইলি বাহিনীর গণহত্যার পর দেশটির বিরুদ্ধে যৌথ পদক্ষেপ নিতে আলোচনার জন্য আজ শুক্রবার তুরস্কের ইস্তাম্বুলে ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) ৫৭ সদস্য রাষ্ট্রের প্রতিনিধিরা জরুরি বৈঠকে বসছেন।

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান এই সম্মেলনের আহ্বান করেছেন। আজকের বৈঠকে তিনি ইসরাইলি হত্যাযজ্ঞের বিরুদ্ধে তিনি কঠোর বার্তা দিবেন বলে আশা করা হচ্ছে।

সোমবার গাজার পূর্ব সীমান্তে ফিলিস্তিনি বিক্ষোভকারীদের ওপর দখলদার ইসরাইলি বাহিনীর নির্বিচার গুলিবর্ষণে ৬২ জন শহিদ হন। তাদের মধ্যে মাত্র ৮ মাস বয়সী এক মেয়ে শিশুও রয়েছে।

সম্মেলন ফিলিস্তিনি প্রধানমন্ত্রী রামি হামদাল্লাহ, জর্ডানের বাদশা আবদুল্লাহ, ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি, আফগান প্রেসিডেন্ট আশরাফ গানি, কুয়েতের আমির সাবাহ আল-আহমেদ আল জুবায়ের আল-সাবাহ এবং মৌরিতানিয়ার প্রেসিডেন্ট মোহাম্মদ ভেলেড আব্দুল আজিজসহ বিপুল সংখ্যক সরকার ও রাষ্ট্রপ্রধানরা উপস্থিত থাকবেন।

নেতারা ইসরাইলের বিরুদ্ধে যৌথভাবে কঠোর পদক্ষেপ নিবেন বলে আশা করা হচ্ছে। সম্মেলন শেষে এ বিষয়ে চূড়ান্ত ঘোষণা দেয়া হবে।

তুর্কি প্রেসিডেন্টের মুখপাত্র ইব্রাহিম কেলিন জানিয়েছেন, সম্মেলনে ফিলিস্তিনি জনগণের দুর্দশার অবসান ঘটাতে আন্তর্জাতিক সম্প্রদায়কে জোটবদ্ধ করতে পদক্ষেপ নেয়ার বিষয়ে ফোকাস হবে। সূত্র: আনাদুলো এজেন্সি।

পিএনএস/আনোয়ার


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech