ব্লগার নিলয় হত্যা মামলার প্রতিবেদন দাখিল ২৪ জানুয়ারি

  


পিএনএস ডেস্ক: রাজধানীর খিলগাঁওয়ে আলোচিত ব্লগার নীলাদ্রি চ্যাটার্জি ওরফে নিলয় হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৪ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার সকালে ঢাকা মহানগর হাকিম আমিনুল হকের আদালত এ আদেশ দেন।

বৃহস্পতিবার মামলাটি তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ধার্য ছিল। কিন্তু এদিন মামলার তদন্ত কর্মকর্তা ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের পরিদর্শক শেখ মাহবুবুর রহমান প্রতিবেদন দাখিল করতে পারেননি।

এ কারণে আগামী ২৪ জানুয়ারি নতুন দিন ধার্য করেন আদালত।

মামলার এজাহার থেকে জানা যায়, রাজধানীর খিলগাঁওয়ের গোড়ানের ১৬৭ নম্বর বাড়ির পঞ্চমতলায় ২০১৫ সালের ৭ আগস্ট দুপুরে নীলাদ্রিকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

বাসা ভাড়া নেয়ার কথা বলে চার যুবক নিলয়ের বাসায় প্রবেশ করে। পরে তারা অস্ত্রের মুখে নিলয়ের স্ত্রী আশামণিকে জিম্মি করে নিলয়কে হত্যা করে।

ওই দিন রাত সাড়ে ১১টার দিকে আশামণি অজ্ঞাত চারজনকে আসামি করে খিলগাঁও থানায় একটি হত্যা মামলা করেন।

এর আগেও কয়েক দফায় মামলাটির প্রতিবেদন দাখিল পিছিয়ে যায়।

চলতি বছরের গত ১৭ অক্টোবার ব্লগার নিলয় হত্যা মামলার প্রতিবেদন দাখিল হওয়ার কথা থাকলেও এদিন তারিখ পিছিয়ে গত ১৫ নভেম্বর নতুন তারিখ ধার্য করে আদালত। এদিন ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম লুৎফর রহমান শিশির এই তারিখ ঠিক করেন।

মামলাটিতে নিলয়কে ফেসবুকে হত্যার হুমকিদাতা আনসারুল্লাহ বাংলাটিমের ইন্টেলিজেন্স ইউনিটের সদস্য মো. খায়রুল ইসলাম, মুফতি মাওলানা আবদুর গাফফার, আনসার আল ইসলাম নামে ফেসবুক পেজ থেকে হত্যার দায় স্বীকারকারী মর্তুজা ফয়সাল সাব্বির, তারেকুল আলম তারেক, শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নুর ভাতিজা সাদ আল নাহিয়ান এবং জনৈক মাসুম রানা, কাউছার হোসেন খান ও কামাল হোসেন সরদার কারাগারে রয়েছেন।

উল্লেখ্য, ২০১৫ সালের ৭ আগস্ট রাজধানীর গোড়ানে বাসায় ঢুকে নীলাদ্রি চট্টোপাধ্যায়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ওই ঘটনায় নিলয়ের স্ত্রী আশামনি অজ্ঞাত চারজনকে আসামি করে খিলগাঁও থানায় একটি মামলা করেন।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech