সিরাজগঞ্জে আদালতে ম্যাজিষ্ট্রেটকে গালিগালাজ, ৪ আইনজীবিকে শোকজ

  

পিএনএস ডেস্ক : সিরাজগঞ্জে আসামীর জামিন চেয়ে না পেয়ে ৪ আইনজীবির বিরুদ্ধে চলমান আদালতে ম্যাজিষ্ট্রেটকে অকথ্য ভাষায় গালিগালাজ ও চেয়ার ছুড়ে মারার চেষ্টার অভিযোগ উঠেছে। এ কারণে ওই আইনজীবিদের শোকজ করেছেন উক্ত আদালতের ম্যাজিষ্ট্রেট। এদের মধ্যে ২জন এপিপিও রয়েছেন।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত-১ এর এজলাসে বিচারকার্য চলার সময় এ ঘটনা ঘটে বলে জানানো হয়েছে ওই আদালতের ম্যাজিষ্ট্রেট হাবিবুর রহমান স্বাক্ষরিত এক আদেশে। শোকজকৃত আইনজীবিরা হলেন, এপিপি এ্যাড: আব্দুর রঊফ পান্না ও এস,এম দীন আমিন (দীনু), এ্যাড: তৈফিকুর রহমান জয় ও এ্যাড: সাইফুল ইসলাম।

মাজিষ্ট্রেট স্বাক্ষরিত এ আদেশে বলা হয়েছে, ৯ জুলাই শাহজাদপুর আমলী আদালতে শাহজাদপুর থানার একটি জি,আর মামলার ৭ আসামীর জামিন চেয়ে এ্যাড: তৈফিকুর রহমান জয় উক্ত আদালতে দরখাস্ত দাখিল করেন।
তিনি ছাড়াও এপিপি এ্যাড: আব্দুর রঊফ পান্না ও এপিপি এ্যাড: এস,এম দীন আমিন (দীনু) জামিন শুনানীতে অংশ নেন।

৫ আসামী বিরুদ্ধে জামিন অযোগ্য অপরাধের সুনির্দিষ্ট অভিযোগ থাকায় আবেদন না মঞ্জুর করে বিচারিক আদালতের মেজিষ্ট্রেট তাদের জেলহাজতে প্রেরণের নির্দেশ দেয়া হয়। এ আদেশ প্রদানের পর পরই আইনজীবিরা আসামীদের নিজ জিম্মায় ফেরত দিতে এবং আসামীগন আত্মসর্মপন করেননি মর্মে বিষয়টি বিবেচনায় নিতে ম্যাজিষ্ট্রেটকে অনুরোধ করেন। প্রকাশ্য আদালতে আসামীদের জামিন নামঞ্জুর সংক্রান্ত আদেশ প্রদানের পর আইনগত ভাবে আমলী আদালতে এই ধরনের সুয়োগ না থাকায় মোখিক ভাবে করা আবেদন অগ্রাহ্য করেছেন বলে ম্যাজিষ্ট্রেট তার আদেশে উল্লেখ্য করেছেন।

বিষয়ে এপিপি এ্যাড: আব্দুর রঊফ পান্না ও তৈফিকুর রহমান জয় জানান, ওই মামলার নথিতে মেডিক্যাল সার্টিফিকেট নাই, তাই ম্যাজিষ্ট্রেট আসামীদের জামিন দিতে বাধ্য, কিন্ত দেয়নি। আবার নটপ্লেস চাইলে তাতেও রাজি হননি। যে কারণে আদালতে উত্তেজনাকর পরিস্থিতির তৈরী হয়েছিল। কিন্তু চেয়ার নিক্ষেপের মত কোন ঘটনা ঘটেনি।

এ বিষয়ে সিরাজগঞ্জ আইনজীবি সমিতির সাধারন সম্পাদক এ্যাড: কাওসার আহম্মেদ লিটন জানান, মাননীয় জেলা ও দায়রা জজ সাহেব ম্যাজিষ্ট্রেট ও আইনজীবি উভয়ের অভিভাবক। তাই বিষয়টি সমাধানে উদ্যোগ গ্রহণের জন্য তাকেই (জেলা ও দায়রা জজ) সমিতির পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech