ফিলিপাইন দ্বীপপুঞ্জে রহস্যময় প্রাণি!

  26-02-2017 11:55AM

পিএনএস ডেস্ক: ফিলিপাইনের ডিনাগাট দ্বীপপুঞ্জের কাগডাইনাও সমুদ্রসৈকতে বিশালদেহী এক সাদা লোমশ প্রাণির সন্ধান মিলেছে। প্রাণিটিকে নিয়ে এলাকায় ব্যাপক হইচই শুরু হয়েছে। কারণ, ওই এলাকায় এর আগে কেউ এমন প্রাণি দেখেনি। প্রাণিটির নামও কেউ জানে না। কাগডাইনাও সমুদ্রসৈকতে পানি থেকে একটু উপরে পড়ে আছে সেই প্রাণির মৃতদেহ।

উৎসুক দর্শণার্থীরা রহস্যময় প্রাণিটির ছবি তুলে ইন্টারনেটে তুলে ছেড়ে দিলে কিছুক্ষণের মধ্যে তা ভাইরাল হয়ে যায়। তারপর বিভিন্ন সংবাদ মাধ্যমে এ নিয়ে সংবাদ প্রচার করা হয়।

বিশালদেহী এ প্রাণির শরীরে বড় বড় সাদা লোম রয়েছে। মৃত প্রাণিটির মুখের দিকটি পানির নিচে ছিল, সেজন্য মুখের গঠন দেখা যায়নি। আর এ কারণে সেটি আসলে কি ধরণের প্রাণি তাও ধারণা করা সম্ভব হয়নি।অনেকে বিভিন্ন কাল্পনিক চরিত্রের সঙ্গে প্রাণিটির তুলনা করেছেন। কেউ কেউ সেটিকে বিভিন্ন উপন্যাসের চরিত্রের সঙ্গেও তুলনা করেছেন। আবার কেউ কেউ প্রাণিটিকে ভিন গ্রহের বলেও দাবি করছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে অস্টিন ব্লাঞ্চ নামের একজন কমেন্ট করেছেন, ‘এটি আপ্পা অথবা বড় আকারের লোমশ কুকুর হবে মনে হয়।’আবার অরেকজন কমেন্ট করেছেন, ‘এটি নেভারইন্ডিং স্টোরির কোনো এক চরিত্র হতে পারে।’

তবে যে যাই বলুক না কেন, সেখানকার এক প্রাণিবিজ্ঞানী রহস্যময় এ প্রাণির রহস্য উম্মোচন করেছেন বলে দাবি করেন। তিনি বলেন, ‘এটি আসলে তেমন কিছুই নয়। ২০ ফুট লম্বা তিমির মৃতদেহ এটি। হয়তো কোনো জাহাজের সঙ্গে ধাক্কা লেগে মারা গিয়েছিল, এখন পাড়ে এসে পৌঁছেছে।’


সম্প্রতি ভূমিকম্পের কারণে বিশালদেহী এসব প্রাণির জীবন হানি ঘটে থাকতে পারে। আর এ কারণেই তারা গভীর সমুদ্র থেকে পাড়ের দিকে চলে আসছে বলেও মনে করেন ওই বিজ্ঞানী।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন