ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বিমান ও পর্যটন মন্ত্রী

  



পিএনএস: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেছেন, ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজে শিক্ষা-সংস্কৃতি ও মানবিক মূল্যবোধ সৃষ্টিতে অসামান্য অবদান রেখে চলেছে। এ প্রতিষ্ঠান তার দীর্ঘপথচলায় যে সব কৃতি শিক্ষার্থীদের বের করেছে তারা দেশের অর্থনৈতিক ও সামাজিক অগ্রগতিতে নেতৃত্ব দিয়েছে। শিক্ষকমন্ডলী শিক্ষার মানকে এখানে এমন এক স্থরে উপনীত করেছেন, যার ফলে পাবলিক পরীক্ষাগুলোতে ভিকারুননিসা বরাবর শীর্ষে অবস্থান করছে। এ এক অসামান্য অর্জন।ভিকারুনসিনার ছাত্রী হতে পেরে শিক্ষার্থীরা নিজেকে গৌরবান্বিত বোধ করে। অথচ এখানে স্থান সংকুলানের জন্য নিয়মিত ক্লাস চালাতেও অসুবিধে হচ্ছিলো। এ অবস্থা অবসানে শিক্ষার্থীদের স্বাচ্ছন্দ্যে পড়ালেখার পরিবেশ সৃষ্টিতে সরকার প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে।

তিনি আজ সকালে রাজধানীর ভিকারুন নিসা নূন স্কুল এন্ড কলেজে একটি ১০ তলা ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে এ কথা বলেন।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ সুফিয়া খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন এর গভর্নিং বোর্ডের এডহক কমিটির সভাপতি নাজমুল হক খান।

স্থানীয় সংসদ সদস্য (ঢাকা-৮) রাশেদ খান মেনন বলেন, শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি দেশ সম্পর্কে জানতে হবে, যাদের একসাগর রক্তের বিনিময়ে আমরা একটি স্বাধীন দেশের নাগরিক হতে পেরেছি, তাদের প্রতি শ্রদ্ধা ও সম্মান প্রদর্শন করতে হবে। এবং শিক্ষার মূল লক্ষ্য নিজেকে জানতে হবে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech