প্রধানমন্ত্রীর সুইজারল্যান্ডে ৫দিনের সফরের কারণ

  

পিএনএস ডেস্ক: ওয়ার্ল্ড ইকনোমিক ফোরামের (ডব্লিউইএফ) ৪৭তম বাষির্ক সম্মেলনে যোগ দিতে ৫ দিনের সরকারি সফরে সুইজারল্যান্ডে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সুইজারল্যান্ডের পূর্বাঞ্চলীয় আল্পস অঞ্চলে গ্রাউবান্ডেনে পাবর্ত্য রিসোর্ট ডাভোসে আগামী ১৭ থেকে ২০ জানুয়ারি চার দিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হবে।
রবিবার রাতে প্রধানমন্ত্রী সুইজারল্যান্ডের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন বলে জানা গেছে।
এবারের ওয়ার্ল্ড ইকনোমিক ফোরামের (ডব্লিউইএফ) ৪৭তম বাষির্ক সম্মেলনের প্রতিপাদ্য বিষয় হচ্ছে- প্রতিবেদনশীল এবং দায়িত্বশীল নেতৃত্ব।
প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদের বহনকারী ইতিহাদ এয়ার ওয়েজের একটি ফ্লাইট রবিবার রাত ৯টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমান বন্দর ত্যাগ করবে। ফ্লাইটটি স্থানীয় সময় সোমবার সকাল ৬টা ৪৫ মিনিটে জুরিখ আর্ন্তজাতিক বিমানবন্দরে পৌঁছাবে। সুইজারল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এবং জাতিসংঘ কার্যালয়ে স্থায়ী প্রতিনিধি শামিম আহ্সান বিমান বন্দরে প্রধানমন্ত্রীকে অর্ভ্যথনা জানাবেন।
বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীকে আনুষ্ঠানিক মোটর শোভাযাত্রাসহকারে সিলভ্রেটা পার্কহোটেলে নিয়ে যাওয়া হবে। সুজারল্যান্ড সফরকালে তিনি ওই হোটেলেই অবস্থান করবেন।
ডাভোস যাবার পথে শেখ হাসিনা সংযুক্ত আরব আমীরাতের আবুধাবি আন্তর্জাতিক বিমান বন্দরে প্রায় এক ঘণ্টা ২০ মিনিট যাত্রা বিরতি করবেন।
এ ব্যাপারে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহ্সানুল করিম জানান, ডাভোসে অবস্থানকালে প্রধানমন্ত্রী ওয়ার্ল্ড ইকনোমিক ফোরামের বিভিন্ন কর্মসূচিতে যোগ দেবেন এবং ডাব্লিউইএফ’র নিবার্হী চেয়ারম্যান ক্লাউস সোয়াবের সঙ্গে বৈঠক করবেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech