‘শেখ হাসিনা সুযোগ হারালে আপনিও ট্রেন পাবেন না’

  21-09-2017 07:25PM

পিএনএস ডেস্ক : জাতিসংঘ অধিবেশন শেষ করে দেশে ফিরেই জাতীয় ঐক্য গড়ে তোলার সুযোগ মিস করলে আগামীতে শেখ হাসিনাও নির্বাচনের ট্রেন মিস পাবেন না বলে জানিয়েছেন বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম। এক্ষেত্রে যারাই বিরোধিতা করবেন তারাই জাতীয় শত্রুতে পরিণত হবেন। এক্ষেত্রে শেখ হাসিনা-খালেদা জিয়াও যদি বিরোধিতা করেন, তাহলে জাতি তাদেরকে শত্রু হিসাবেই চিহ্নিত হবেন।

বৃহস্পতিবার বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে ‘জাতীয় সংকট সমাধানে জাতীয় ঐক্য’ এবং রোহিঙ্গা সম্প্রদায়ের উপর হামলার প্রতিবাদে আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, শেখ হাসিনার সরকারকে আমি স্বীকার করি না, তবে রোহিঙ্গাদের পাশে সরকার যেভাবে দাঁড়িয়েছে তার প্রশংসা করতেই হয়। পৃথিবীর নির্যাতিত মানুষ যেখানেই থাকুন না কেন, আমরা তাদের পাশে দাঁড়াবো। রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়ে আমরা তা প্রমাণ করেছি। শেখ হাসিনাকে এ কারণে অভিনন্দন জানাই। রোহিঙ্গা ইস্যুতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কিছু চাওয়ার নেই এমন কথা বঙ্গবন্ধু কন্যা বলেই বলেতে পেরেছেন। তার এমন বক্তব্যের কারণেই যুক্তরাষ্ট্রকে নমনীয় হতে হয়েছে।

তবে বিএনপির ত্রাণ আটকে দেয়ার সমালোচনা করে তিনি বলেন, রোহিঙ্গাদের পাশে সবাইকে দাঁড়ানোর সুযোগ দেয়া উচিত। মিয়ানমারের গণতন্ত্রের নেত্রী অন সান সু চিকে খুনি আখ্যা দিয়ে বঙ্গবীর বলেন, তার মতো হত্যাকারী কিভাবে নোবেল পান তা আমি বুঝতে পারি না।

এছাড়া, জাতিসংঘের অধিবেশন শেষে দেশে ফিরেই খাদ্যমন্ত্রী কামরুল ইসলামকে বরখাস্ত করার দাবি জানান বঙ্গবীর কাদের সিদ্দিকী। মিয়ানমার থেকে এ অবস্থায় কিভাবে খাদ্য আমদানি করা হচ্ছে সেটা কোনোভাবেই মাথায় আসছে না বলেও জানানা তিনি।

ঢাকসু সাবেক ভিপি সুলতান মুহাম্মদ মনসুর আহমদের সঞ্চালনায় সমাবেশে উপস্থিত ছিলেন সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, সংবিধান প্রণেতা ও বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেন, বঙ্গবীর কাদের সিদ্দিকী, জেএসডির সাধারণ সম্পাদক আাব্দুল মালেক, বাসদের আহ্বায়ক খালেকুজ্জামান, সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরী, অধ্যাপক দিলারা চৌধুরী, এ্যাডভোকেট সুব্রত চৌধুরী প্রমুখ।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন