চাঁদরাতে বৃষ্টি, দেখা মিলতে পারে ঈদেও

  

পিএনএস ডেস্ক : পবিত্র ঈদুল ফিতর শনিবার। শুক্রবার সন্ধ্যায় শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে। এই চাঁদরাতে ঢাকায় হালকা বৃষ্টিপাত হয়েছে। বাসাতের সঙ্গে বৃষ্টি এই ভ্যাপসা গরমে নগরবাসীদের অনেকটা স্বস্তি দিয়েছে। তবে এই বৃষ্টিপাত শনিবারও হতে পারে। মাঠে ঈদের জামাত আদায়ে বাগড়া হতে পারে এই বৃষ্টি, সঙ্গে আনন্দ উদযাপনেও।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে (শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার) বলা হয়েছে, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়, রংপুর ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায়, খুলনা, বরিশাল, ঢাকা, রাজশাহী বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়া-বিজলী চমকানোসহ হালকা ও মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

সামুদ্রিক সতর্কবার্তায় বলা হয়েছে, মৌসুমি বায়ু উত্তর বঙ্গোপসাগরে মাঝারি থেকে প্রবল অবস্থায় আছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও উপকূলীয় এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি হব্যাহত রয়েছে। উত্তর বঙ্গোপসাগর, উপকূলীয় এলাকা ও সমুদ্রবন্দরগুলোর ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

চট্টগ্রাম, কক্সবাজার ও মংলা বন্দরকে তিন নম্বর পুনঃতিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech