সমতায় নিউজিল্যান্ড

  20-10-2016 11:22PM

পিএনএস: ভারত সফরে এসে প্রথম জয় পেল নিউজিল্যান্ড। স্বাগতিক টিম ইন্ডিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইরা জিতেছে ৬ রানের ব্যবধানে। ফলে, তিন টেস্ট আর প্রথম ওয়ানডে হারের পর এবারই প্রথম চলতি সফরে জয়ের স্বাদ নিলো ১-১ এ সমতায় ফেরা কেন উইলিয়ামসনের দলটি।

আগে ব্যাটিং করে নিউজিল্যান্ড নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে তোলে ২৪২ রান। জবাবে, ৪৯.৩ ওভার ব্যাট করে অলআউট হওয়ার আগে ভারত তোলে ২৩৬ রান।

নিউজিল্যান্ডের হয়ে ওপেনার মার্টিন গাপটিল শূন্য রানে বিদায় নিলেও আরেক ওপেনার টম ল্যাথাম করেন ৪৬ রান। তিন নম্বরে নামা দলপতি কেন উইলিয়ামসন করেন ইনিংস সর্বোচ্চ ১১৮ রান। তার ১২৮ বলের ইনিংসে ছিল ১৪টি বাউন্ডারি আর একটি ওভার বাউন্ডারির মার।

এছাড়া, রস টেইলর আর কোরি অ্যান্ডারসন প্রত্যেকে ২১ রান করেন। ভারতের হয়ে তিনটি করে উইকেট তুলে নেন জাসপ্রিত বুমরাহ এবং অমিত মিশ্র।

২৪৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ভারতের ওপেনার রোহিত শর্মা ১৫ আর আজিঙ্কা রাহানে ২৮ রান করে বিদায় নেন। কোহলির ব্যাট থেকে আসে ৯ রান। ১৯ রান করেন মনিষ পান্ডে। দলপতি ধোনির ব্যাট থেকে আসে ৩৯ রান। ইনিংস সর্বোচ্চ ৪১ রান করেন কেদার যাদভ।

এছাড়া, আকসার প্যাটেল ১৭, হারদিক পান্ডে ৩৬, উমেষ যাদভ ১৮ রান করেন। নিউজিল্যান্ডের হয়ে তিনটি উইকেট নেন টিম সাউদি। দুটি করে উইকেট দখল করেন মার্টিন গাপটিল এবং ট্রেন্ট বোল্ট।



পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন