টাইগারদের সামনে পাহাড়সম টার্গেট

  20-02-2019 11:07AM

পিএনএস ডেস্ক : প্রথম দুই ম্যাচে বড় ব্যবধানে জেতার পর তৃতীয় ও শেষ ওয়ানডেতেও বড় সংগ্রহ করল স্বাগতিক নিউজিল্যান্ড। নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ৩৩১ রানের বিশাল টার্গেট দিয়েছে নিউজিল্যান্ড।

এর আগে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলপতি মাশরাফি বিন মর্তুজা। ইনিংসের পঞ্চম ওভারের প্রথম বলে মাশরাফি ফিরিয়ে নেম কলিন মুনরোকে। এলবির ফাঁদে পড়ে বিদায়ের আগে মুনরো ৭ বলে করেন ৮ রান। ইনিংসের ১২তম ওভারে মাশরাফি বল তুলে দেন সাইফুদ্দিনের হাতে। নিজের প্রথম ওভারের শেষ বলে গত দুই ম্যাচের সেঞ্চুরিয়ান ওপেনার মার্টিন গাপটিলকে ফেরান সাইফ। গাপটিলকে ফেরানোর মূল কৃতিত্ব অবশ্য তামিমের। বাউন্ডারি লাইনে যে ক্যাচটি তিনি নিয়েছেন, ক্রিকেটে এমন ক্যাচ সত্যিই দুর্লভ। সাজঘরে ফেরার আগে গাপটিল ৪০ বলে তিনটি চার আর একটি ছক্কায় করেন ২৯ রান।

ইনিংসের ২৯তম ওভারে মিরাজের বলে সেই তামিমের তালুবন্দি হন হেনরি নিকোলস। বিদায়ের আগে তিনি করেন ৭৪ বলে ৬৪ রান। নিকোলসের ব্যাট থেকে আসে সাতটি বাউন্ডারি। ৩৯তম ওভারে রুবেলের বলে মাহমুদুল্লাহর হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন রস টেইলর। এই ম্যাচের মধ্যদিয়ে রস টেইলর নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ওয়ানডে রানের মালিক হলেন। সাবেক অধিনায়ক স্টিফেন ফ্লেমিংকে টপকে যান তিনি। একই সঙ্গে আট হাজার রানের মাইলফলক স্পর্শ করেন টেইলর। ৮২ বলে ৬৯ রান করার পথে টেইলর সাতটি বাউন্ডারি হাঁকান।

এর আগে সিরিজের প্রথম দুটি ম্যাচেই মাশরাফির দল হেরেছে ৮ উইকেটের ব্যবধানে। দুটি ম্যাচেই সেঞ্চুরি করেছেন নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গাপটিল।
এই ম্যাচে বাংলাদেশের একটি পরিবর্তন এসেছে। ইনজুরির কারণে ব্যাক টু ব্যাক ফিফটি করা মোহাম্মদ মিঠুন নেই, তার বদলে দলে এসেছেন পেসার রুবেল হোসেন। অপর দিকে, নিউজিল্যান্ডের নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনকে বিশ্রাম দেয়া হয়েছে। তার জায়গায় দলের নেতৃত্বে টম ল্যাথাম।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন