জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করলো পাকিস্তান

  10-05-2021 05:01PM

পিএনএস ডেস্ক: জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টেস্টের শেষ দিন আজ মাঠে নামে পাকিস্তান। শেষ দিন জিম্বাবুয়েকে হারাতে পাকিস্তানের প্রয়োজন ছিল ১ উইকেট। আর ইনিংস পরাজয় এড়াতে জিম্বাবুয়ের প্রয়োজন ছিল ১৫৮ রান।

কিন্তু শেষ দিন মাঠে নেমে মাত্র ১১ রান যোগ করে অলআউট হয়ে যায় তারা। এতে ইনিংস ও ১৪৭ রানে জয় পায় পাকিস্তান। যার ফলে দুই ম্যাচের টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে জিতেছে পাকিস্তান।

চতুর্থ দিন শেষে শাহিন শাহ আফ্রিদি ৪ উইকেট শিকার করেছিলেন। ৫ উইকেট পূরণের জন্য শেষ দিন ১ উইকেট প্রয়োজন ছিল তার। দিনের পঞ্চম ওভারের শেষ বলে লুক জঙ্গিকে কট বিহাইন্ডে পরিণত করে নিজের টেস্ট ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো ৫ উইকেট শিকার করলেন শাহিন।

এতেই ইতিহাস গড়েছে পাকিস্তান। নিজেদের টেস্ট ইতিহাসে প্রথমবারের মত ১ টেস্টে ৩ জন বোলার ৫ উইকেট করে শিকার করেছেন। প্রথম ইনিংসে হাসান আলি ৫ উইকেট পেয়েছিলেন। দ্বিতীয় ইনিংসে শাহিন ও বাঁহাতি স্পিনার নোমান আলি ৫টি করে উইকেট শিকার করেছেন।

টেস্ট ইতিহাসে এই নিয়ে ৬ বার কোনো টেস্টে দলের ৩ বোলার ফাইফার নিতে পেরেছেন। সর্বশেষ ১৯৯৩ সালে এমন ঘটনা দেখা গিয়েছিল। ২৮ বছর পর এই বিরল রেকর্ডে নাম লেখাল পাকিস্তান।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন