ইসরায়েলি হামলা থামাতে বিশ্ব নেতাদের প্রতি সালাহ’র আহ্বান

  12-05-2021 04:58PM

পিএনএস ডেস্ক : অবরুদ্ধ ফিলিস্তিনের গাজা উপত্যকায় চলমান ইসরায়েলি হামলা থামাতে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসনসহ বিশ্ব নেতাদের ‘ক্ষমতার মধ্যে সবকিছু’ করার আহ্বান জানিয়েছেন লিভারপুল তারকা মোহাম্মদ সালাহ।

বাংলাদেশ সময় মঙ্গলবার দিবাগত রাতে এক টুইটার বার্তায় তিনি এ আহ্বান জানান।

তিনি তার টুইটে লেখেন, “আমি বিশ্ব নেতাদের প্রতি অবিলম্বে নিরপরাধ মানুষ হত্যা থামাতে ক্ষমতার মধ্যে সবকিছু করার আহ্বান জানাই। যথেষ্ট হয়েছে।”

এর আগে তিনি জেরুজালেমের আল আকসা মসজিদের সামনে তোলা তার একটি ছবি টুইটারে প্রোফাইল ফটো হিসেবে শেয়ার করেন।

সোমবার ভোরে আল-আকসায় হামলার ঘটনায় ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানিয়ে টুইট করেন ম্যানচেস্টার সিটির তারকা ফুটবলার রিয়াদ মাহরেজ। এছাড়া জেরুজালেমের পবিত্র আল-আকসা মসজিদে ঢুকে নামাজরত নিরস্ত্র ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি বাহিনীর হামলার ঘটনায় ইউরোপ ও দক্ষিণ আমেরিকার বিভিন্ন ক্লাবের ফুটবলাররা ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানিয়েছেন। ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের অব্যাহত বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৮ জনে পৌঁছেছে। এর মাঝে অন্তত ১০ জন শিশু রয়েছে।

এছাড়া ইসরায়েলের বিমান থেকে ফেলা বোমার আঘাতে গাজা শহরের ১৩ তলা বিশিষ্ট হানাদি টাওয়ার ধসে পড়েছে।

১৩ তলা বিশিষ্ট ওই ভবনটি গাজা শহরের একটি আবাসিক ভবন ছিল। তবে ওই ভবনে হামাসের রাজনৈতিক নেতাদের ব্যবহৃত একটি অফিসও ছিল। গাজা কর্তৃপক্ষ জানিয়েছে, বোমা হামলা শুরুর পর থেকে ২৮ জন নিহত এবং অন্তত ৭০০ জন আহত হয়েছে।

পিএনএস/এসআইআর

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন