হ্যারি কেইনের জোড়া গোলে বায়ার্নের জয়

  27-04-2024 10:43PM

পিএনএস ডেস্ক : দারুণ ছন্দে থাকা হ্যারি কেইন জ্বলে উঠলেন আবার। দুই অর্ধে করলেন একটি করে গোল। ইংলিশ তারকার নৈপুণ্যে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টকে হারিয়ে রেয়াল মাদ্রিদ ম্যাচের প্রস্তুতি সারল বায়ার্ন মিউনিখ।

আলিয়াঞ্জ অ্যারেনায় শনিবার বুন্ডেসলিগার ম্যাচটি ২-১ গোলে জিতেছে টমাস টুখেলের দল।

ম্যাচের নবম মিনিটেই দলকে এগিয়ে নেন কেইন। ২৩তম মিনিটে সমতা টানেন উগো একিতিকে। ৬১তম মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন কেইন।

এই দুই গোলে ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ৪০০ গোলের মাইলফলক স্পর্শ করলেন ৩০ বছর বয়সী স্ট্রাইকার।

চলতি মৌসুমে বুন্ডেসলিগায় সর্বোচ্চ স্কোরার কেইনের গোল হলো ৩১ ম্যাচে ৩৫টি, তালিকায় দ্বিতীয় স্থানে থাকা খেলোয়াড়ের চেয়ে যা ১০টি বেশি।

বায়ার্নে অভিষেক মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে তার গোল এখন ৪২ ম্যাচে ৪২টি, যা তার ক্লাব ক্যারিয়ারে এক মৌসুমে সর্বোচ্চ। এর আগে ২০১৭-১৮ মৌসুমে টটেনহ্যাম হটস্পারের হয়ে সর্বোচ্চ ৪১ গোল করেছিলেন তিনি ৪৮ ম্যাচে।


জার্মানির শীর্ষ লিগে বায়ার্নের রাজত্ব ভেঙে কয়েক ম্যাচ বাকি থাকতেই এবার শিরোপা জিতে নিয়েছে বায়ার লেভারকুজেন। এখন দুইয়ে থেকে মৌসুম শেষ করার জন্য লড়ছে বায়ার্ন।

৩১ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে টুখেলের দল। তৃতীয় স্থানে থাকা স্টুটগার্টের চেয়ে ৬ পয়েন্টে এগিয়ে আছে তারা। স্টুটগার্ট অবশ্য একটি ম্যাচ কম খেলেছে।

হতাশাজনক মৌসুমে এখন একমাত্র চ্যাম্পিয়ন্স লিগে শিরোপা জয়ের সম্ভাবনা আছে বায়ার্নের। সেই লক্ষ্যে সেমি-ফাইনালের প্রথম লেগে আগামী মঙ্গলবার ঘরের মাঠে রেয়ালের মুখোমুখি হবে জার্মানির সফলতম দলটি।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন