বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণ আগামী ডিসেম্বরে : তারানা

  21-12-2016 09:38PM



পিএনএস: ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, আগামী বছরের ১৬ ডিসেম্বর মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণ করা হবে।

বুধবার দুপুরে টাঙ্গাইলের নাগরপুর উপজেলার ধুবুরিয়া ইউনিয়নের ছেফাতউল্লাহ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানির উদ্যোগে নাগরপুর ও দেলদুয়ার উপজেলার উচ্চ বিদ্যালয়গুলোতে ট্যাব বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

ডিজিটাল বাংলাদেশ শুধু স্বপ্ন না, বাস্তবতা- এ কথা উল্লেখ করে তিনি বলেন, ‘ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে আমরা আজ পৃথিবীকে হাতের মুঠোয় নিয়ে এসেছি। বিশ্বের অনেক দেশ এখন ডিজিটাল বাংলাদেশকে অনুসরণ করছে।’

ছেফাতউল্লাহ উচ্চবিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি এ বি মুস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন, বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মনোয়ার হোসেন, নাগরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকিরুল ইসলাম উইলিয়াম ও সাধারণ সম্পাদক কুদরত আলী।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী টাঙ্গাইলের নাগরপুর ও দেলদুয়ার উপজেলার ৭১টি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষকদের হাতে দুটি করে এবং ২৬ জন কৃতী শিক্ষার্থীর হাতে একটি করে ট্যাব তুলে দেন।


পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন