হুয়াওয়ের নতুন প্রেসিডেন্ট জেমস উ

  07-08-2017 06:17AM



পিএনএস ডেস্ক: জেমস উকে দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের নতুন প্রেসিডেন্ট হিসেবে নিয়োগ করেছে বিশ্বের শীর্ষস্থানীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সেবাদাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে। কোম্পানিটির ব্যাংককভিত্তিক দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের অধীনে পরিচালিত ১১টি বাজারের মধ্যে বাংলাদেশসহ ভারত, ভিয়েতনাম, মিয়ানমার, লাওস, কম্বোডিয়া, নেপাল, শ্রীলংকা, হংকং ও ম্যাকাও রয়েছে।

জেমস উ এ অঞ্চলের কৌশলগত ও পরিচালনাবিষয়ক ব্যবস্থাপনা ছাড়াও নতুন ব্যবসার উন্নয়ন এবং সম্প্রসারণ নিয়ে কাজ করবেন। দক্ষিণ-পূর্ব এশিয়াজুড়ে তিনি হুয়াওয়ের কার্যক্রম পরিচালনা প্রধান হিসেবে এবং এর পাশাপাশি প্রতিষ্ঠানটির ক্যারিয়ার, এন্টারপ্রাইজ এবং কনজ্যুমার বিজনেস নিয়ে কাজ করবেন। হুয়াওয়ের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বাংলাদেশের বাজারও জেমস উর নেতৃত্বে পরিচালিত হবে।

তিয়ানজিন বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার ইনফরমেশন সায়েন্স অ্যান্ড টেকনোলজি ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক জেমস উ ২০০৩ সালে হুয়াওয়েতে যোগদান করে ইতোমধ্যেই প্রতিষ্ঠানটির গুরুত্বপূর্ণ বিভিন্ন পদে কাজ করেছেন। তিনি কোম্পানিটির ডিরেক্টর অব রিক্রুটমেন্ট অ্যান্ড অ্যালোকেশন মানবসম্পদ বিভাগ, মধ্যপ্রাচ্যের ক্যারিয়ার বিজনেস গ্রুপের প্রেসিডেন্ট, সৌদি আরবে হুয়াওয়ের রিপ্রেজেন্টেটিভ অফিসের প্রধান নির্বাহী এবং ওমানে হুয়াওয়ের রিপ্রেজেন্টেটিভ অফিসের প্রধান নির্বাহী হিসেবে কাজ করেছেন।

এ বিষয়ে জেমস উ বলেন, ‘আমি আমাদের গ্রাহক ও অংশীদারদের ধারাবাহিক আস্থা ও সহায়তার জন্য ধন্যবাদ জানাতে চাই। আমরা দ্রুতগতিতে একটি ‘বেটার কানেক্টেড, ইন্টেলিজেন্ট ওয়ার্ল্ড’-এর দিকে এগিয়ে যাব।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন