আরেক মরণঘাতী খেলা গেম অফ-৭২

  

পিএনএস ডেস্ক: শিশু ও বড়দের জন্য অনেক গেমই আবিষ্কার হয়েছে। কিন্তু মরণঘাতী ব্লু হোয়েলের মতো খেলায় উদ্বিগ্ন অভিভাবকরা। এ খেলায় ভারতসহ বিভিন্ন দেশে অন্তত দেড় শতাধিক তরুণ-তরুণীর মৃত্যু হয়েছে। তারপরও বন্ধ হচ্ছে না এ খেলা। ব্লু হোয়েলের পর এবার আরেক মরণঘাতী খেলা নেমেছে। সেই খেলার নাম গেম অফ-৭২।

এই গেম কিশোর-কিশোরীদের দু’দিনের জন্য বাড়ি থেকে নিখোঁজ থাকতে উৎসাহিত করে।

পুলিশের মতে, অনেক কিশোর এ খেলায় ৪৮ ঘণ্টার সময়সীমা উপেক্ষা করে আরো বেশি সময় নিখোঁজ থাকতে আগ্রহী থাকে অযৌক্তিকভাবে নিখোঁজ হওয়াটা পরিবারের জন্য উদ্বিগ্নের।

আতংকে থাকতে হয় যে, তারা মারা গিয়েছে, ধর্ষণের শিকার হয়েছে, পাচার করা হয়েছে বা হত্যা করা হয়েছে। কিন্তু এই বাচ্চারা মনে করে এটা মজার খেলা।

জানা গেছে, ১৪ বছর বয়সি অনেক কিশোর-কিশোরী ফেসবুকে ৪৮ ঘণ্টা চ্যালেঞ্জের এই গেমটি খেলছে বলে মনে করা হচ্ছে। অল্পবয়সিরা প্রায়ই দুজন মিলে বা কয়েকজনের গ্রুপ হিসেবে খেলার সাহস দেখাচ্ছে। যার ফলে নতুন এই গেম অভিভাবকদের কাছে নতুন এক চিন্তার এক বিষয় হয়ে দাঁড়িয়েছে।

এই গেমে নিখোঁজ কিশোররা পুরস্কৃত হয় যখন তাদের চিন্তিত বাবা তাদের খোঁজে ফেসবুকে বন্ধুদের সাহায্যের জন্য জিজ্ঞাসা করেন।

গেম অফ ৭২ নামের এই গেমটি গত বছরে উত্তর ইউরোপে ফেসবুকে ভাইরাল হয়েছিল। চলতি বছরে উদ্বিগ্ন রাখছে ব্রিটেনে অনেক অভিভাবকদের।

গেমটিতে অংশগ্রহণকারী সাহসী কিশোররা একে অপরকে ১২, ২৪ অথবা ৭২ ঘণ্টার জন্য পরিবার থেকে নিখোঁজ হওয়ার জন্য চ্যালেঞ্জ দিয়ে থাকে।

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech