গ্যালাক্সি এস১১ সিরিজে থাকছে পাঁচ সংস্করণ

  

পিএনএস ডেস্ক : স্যামসাংয়ের গ্যালাক্সি এস১১ স্মার্টফোনটি বাজারে আসবে আগামী বছর। মার্কিন প্রযুক্তি ব্লগার ইভান ব্লাসের দাবি, তিন মাপের পর্দা নিয়ে ফোনটির পাঁচটি সংস্করণ বাজারে ছাড়া হবে। সবচেয়ে ছোট স্মার্টফোনটির পর্দার মাপ ৬.৪ বা ৬.২ ইঞ্চি, মাঝারিটির ৬.৪ ইঞ্চি এবং বড়টির পর্দার মাপ ৬.৭ ইঞ্চি হতে পারে।

তিনি আরো জানান, গ্যালাক্সি এস ১১ সিরিজের সবচেয়ে ছোট সংস্করণের নাম হবে গ্যালাক্সি এস১১ই। এর ব্যাটারির শক্তি হবে ৩৭৩০ এমএএইচ। গ্যালাক্সি এস১১ মডেলে থাকবে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা, ব্যাটারির শক্তি হবে ৪৩০০ এমএএইচ। সবচেয়ে বড় ডিসপ্লে থাকবে গ্যালাক্সি এস১১ প্লাস মডেলে। দু’টি সংস্করণে থাকবে ফাইভজি ও এলইটি সাপোর্ট।

স্মার্টফোনের তথ্য ফাঁস করায় আরেক খ্যাতনামা ব্যক্তি আইস ইউনিভার্স এর আগে দাবি করেছেন, গ্যালাক্সি এস১১ মডেলে ১০৮ মেগাপিক্সেলের আইএসওসেল ব্রাইট এইচএমএক্স সেন্সর ব্যবহার করা হচ্ছে না। যদিও গত বছরই এই সেন্সরটি বাজারে এনেছে প্রতিষ্ঠানটি। এর বদলে স্মার্টফোনটিতে ব্যবহার করা হচ্ছে এই প্রযুক্তির আরো উন্নতমানের দ্বিতীয়-প্রজন্মের সেন্সর।

জানা গেছে, গ্যালাক্সি এস১১ উন্মোচন করা হতে পারে ২০২০ সালের ফেব্রুয়ারি মাসের তৃতীয় সপ্তাহের দিকে। উন্মোচন অনুষ্ঠানের সম্ভাব্য স্থান হতে পারে মার্কিন যুক্তরাষ্ট্রের স্যান ফ্র্যানসিস্কো।

স্যামসাং গ্যালাক্সি এস১০ সিরিজ এসেছিল চারটি সংস্করণে। ফোনগুলোর নাম ছিল- গ্যালাক্সি এস১০, গ্যালাক্সি এস১০ প্লাস, গ্যালাক্সি এস১০ই ও গ্যালাক্সি এস১০ ফাইভজি।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech