পাইকগাছায় নির্মাণ হচ্ছে হাঁড়িয়া নদীর উপর ব্রিজ

  29-05-2017 04:30PM

পিএনএস, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় খুলনার পাইকগাছায় হাঁড়িয়া নদীর উপর নির্মাণ হচ্ছে ব্রিজ। উপজেলা সদরের সাথে দ্বীপ বেষ্টিত জনবহুল লতা ইউনিয়নের মধ্যে সরাসরি যোগাযোগের জন্য এ এলাকার মানুষ দীর্ঘদিন ধরে হাঁড়িয়া নদীর উপর একটি ব্রিজ নির্মাণের দাবী করে আসছে।

স্থানী এক বেসরকারি সংস্থার ব্যবস্থাপনা পরিচালক সমীর রায় জানান, ব্রিজটি নির্মাণ কাজ শেষ হলে উপকৃত হবে ইউনিয়েনর কয়েক হাজার মানুষ। প্রত্যাশা অনুযায়ী নির্মাণাধীন এ ব্রীজ চলতি বছরের ডিসেম্বরের মধ্যে কাজ সম্পন্ন হওয়ার কথা রয়েছে।

সংশ্লিষ্টরা জানিয়েছে, এ ব্রিজটির কাজ সম্পন্ন হলে অল্প সময়ে দ্রুত যাতায়াত, শিক্ষা, চিকিৎসা, প্রশাসনিক কর্মকান্ড ও ব্যবসা-বাণিজ্যের সুফল মিলবে। উপজেলা প্রকৌশল অধিদপ্তর জানিয়েছেন, জিয়াউল ট্রেডার্স নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান হাঁড়িয়া নদীর উপর ৫ কোটি ৩৮ লাখ টাকা ব্যয়ে ৯৬ মিটার দৈর্ঘ্য ও ৫ মিটার প্রস্থ নির্মাণাধীন এ ব্রিজের কাজ আগামী ৬ মাসের মধ্যে সম্পন্ন হবে বলে জানিয়েছেন।

খুলনা-৬ আসনের এমপি অ্যাডঃ শেখ মোঃ নুরুল হকের প্রচেষ্টার কথা জানিয়ে উপজেলা প্রকৌশলী আবু সাঈদ বলেন, সিডিউল অনুযায়ী ব্রিজের কাজ দ্রুত এগিয়ে চলছে এবং আগামী জানুয়ারিতে জনসাধারণের চলাচলের উন্মুক্ত করা হবে বলে তিনি জানান।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন