'ঝড়ের বেগে ট্রেন এসে ঘরের ওপর পড়ল, আমরা এখন নিঃস্ব'

  18-03-2024 01:54PM



পিএনএস ডেস্ক: কুমিল্লার নাঙ্গলকোটে বিজয় এক্সপ্রেস ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত হয়ে তিনটি বগি রেললাইনের পাশে থাকা অসহায় দম্পতি চান মিয়া ও মনোয়ারা বেগমের মাথা গোঁজার ঠাঁই কেড়ে নিয়েছে। এতে আরও অসহায় হয়ে পড়েছে এই দম্পতি।

রোববার দুপুর দেড়টার দিকে উপজেলার ঢালুয়া ইউপির হাসানপুর ট্রেন স্টেশনের তিন কিলোমিটার দক্ষিণে তেজের বাজারসংলগ্ন শিহর নামক স্থানে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা জামালপুরগামী আন্তঃনগর বিজয় এক্সপ্রেস ট্রেনের সামনের ৯টি বগি লাইনচ্যুত হয়।

ট্রেন দুর্ঘটনায় ঘর হারানো মনোয়ারা বেগম বলেন, দুপুরে আমরা স্বামী- স্ত্রী ঘরের মধ্যেই বসেছিলাম। কখন যে ঝড়ের বেগে এসে ট্রেন ঘরের ওপর পড়ল বুঝতে পারিনি। আমার সব শেষ হয়ে গেছে। আমি এখন নিঃস্ব।

মনোয়ারার স্বামী চান মিয়া বলেন, কোথাও থাকার জায়গা না পেয়ে রেললাইনের পাশে কোনোরকম থাকতাম। কখন যে ট্রেন এসে পড়ল কোনো রকম প্রাণে বেঁচে গেলাম। আমরা দুজনেই ব্যথা পেয়েছি। আমাদের সব শেষ। এখন আমাদের কে দেখবে? আমরা কোথায় থাকব?

জানা গেছে, রোববার ১১টা ৪০ মিনিটে প্রায় ছয়শ যাত্রী বহন করে ১৮টি বগি নিয়ে চট্টগ্রাম থেকে জামালপুরের উদ্দেশে রওনা হয় বিজয় এক্সপ্রেস। দুপুর দেড়টার দিকে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার হাসানপুর তেজেরবাজারে এলে দুর্ঘটনার কবলে পড়ে ট্রেনটি লাইনচ্যুত হয়ে যায়। এতে ট্রেনের ৯টি বগি ও প্রায় সাড়ে ৫০০ মিটার রেলপথ ক্ষতিগ্রস্ত হয়।

রেল কর্তৃপক্ষ বলছে, প্রচণ্ড উত্তাপে রেললাইন বেঁকে যাওয়ায় এই দুর্ঘটনা ঘটতে পারে। তবে স্থানীয়রা বলছেন, রেললাইনের কালভার্টের (ব্রিজ নং ২০৮) ওপর ঝুঁকিপূর্ণ স্লিপার ভেঙে গিয়ে এ দুর্ঘটনা ঘটেছে।

তবে বিষয়টি জানতে রেলওয়ে পূর্বাঞ্চলের চট্টগ্রাম বিভাগীয় পরিবহণ কর্মকর্তা আনিসুর রহমানকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।


পিএনএস/এমএইউ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন