কমলগঞ্জে যুবকের পেট থেকে বের করা হলো জীবন্ত কুঁচিয়া

  27-03-2024 03:38PM



পিএনএস ডেস্ক: মৌলভীবাজারের কমলগঞ্জে মাছ ধরতে নেমে এক ব্যক্তির পায়ুপথ দিয়ে শনিবার ২৫ ইঞ্চি কুঁচিয়া মাছ প্রবেশের ঘটনা ঘটেছে। পরে গত রোববার রাতে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে প্রবেশ করা কুঁচিয়া মাছটি জ্যান্ত বের করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে কমলগঞ্জ উপজেলার মিতিঙ্গা চা বাগানের উপজাতি ধনমুন্ডার ছেলে সম্ররা মুন্ডার সঙ্গে।

জানা যায়, উপজেলার মিতিঙ্গগা চা বাগানের উপজাতি বাসিন্দা সম্ররা মুন্ডা নামের এ জেলে কুঁচিয়া মাছ ধরে স্থানীয়দের কাছে বিক্রি করেন। প্রতিদিনের মতো গত শনিবার সম্ররা মুন্ডা স্থানীয় এলাকায় মাছ ধরার সময় হঠাৎ কাদায় আটকে যান। তখন তার দুই হাতে থাকা দুটি কুঁচিয়া মাছ কাদায় পড়ে যায়। তখন তিনি অনুভব করেন তার পায়ুপথে কি যেন ঢুকছে। তবে সেটিকে গুরুত্ব দেননি তিনি। পরে সম্ররা মুন্ডা সেখান থেকে উঠে বাড়িতে আসার পর তার পেটে প্রচুর ব্যথা অনুভব হয়।

রোববার স্থানীয় হাসপাতালে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। চিকিৎসকরা তার কথা শুনে এক্সের মাধ্যমে পেটের ভেতর লম্বা আকৃতির একটি বস্তু দেখতে পান। কর্তব্যরত ডাক্তাররা বিশেষজ্ঞদের সঙ্গে আলাপ করে সম্ররা মুন্ডাকে সন্ধ্যায় অপারেশন থিয়েটারে নিয়ে যান।

চারজন চিকিৎসক ২ ঘণ্টা অপারেশন চালিয়ে পেটের ভেতর থেকে একটি জীবন্ত কুঁচিয়া মাছ বের করেন। এ ঘটনায় ডাক্তাররা বিস্মিত হন। পরে পেটের ভেতর কুঁচিয়া মাছ জনসাধারণের মধ্যে জানাজানি হলে সিলেটজুড়ে তোলপাড় শুরু হয়। অস্ত্রোপচারে অংশগ্রহণ করেন সার্জারি ইউনিট ২-এর সহকারী রেজিস্ট্রার ডা. রাশেদুল ইসলাম ও ডা. তৌফিক আজিজ শাকুর।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. সৌমিত্র চক্রবর্তী বলেন, এটি একটি অপ্রত্যাশিত ও কঠিন অপারেশন ছিল। রোগী পুরোপুরি সুস্থ আছেন।


পিএনএস/এমএইউ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন