যুবকের পায়ুপথে ৬ ইঞ্চি ডাব, বের হলো অস্ত্রোপচারে

  13-04-2024 11:29PM

পিএনএস ডেস্ক: চাঁদপুরের শাহরাস্তিতে এক যুবকের পায়ুপথে অস্ত্রোপচার করে ৬ ইঞ্চি একটি ডাব বের করেছেন চিকিৎসকরা। শনিবার (১৩ এপ্রিল) দুপুরে উপজেলার ওয়ারুক বাজারে মেডিল্যাব হসপিটাল অ্যান্ড ট্রমা সেন্টার নামে বেসরকারি একটি হাসপাতালে ১ ঘণ্টার চেষ্টায় চিকিৎসকরা যুবকের পায়ুপথ থেকে ওই ডাব অপসারণ করতে সক্ষম হন।

হাসপাতাল সূত্র ও রোগীর স্বজনরা জানান, দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার টামটা দক্ষিণ ইউনিয়নের এক যুবকের পায়ুপথে দুর্ঘটনাবশত একটি ডাব প্রবেশ করে। পরে এক্সরে করে ডাবটি অনেক বড় দেখতে পান চিকিৎসক। এমন পরিস্থিতিতে হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ডা. আরিফ উল হাসান অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন। চিকিৎসকদের একটি টিম ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে ওই ডাবটি বের করতে সক্ষম হন।

হাসপাতালে আগত আরেক রোগীর স্বজন শেখ ফরিদ জানান, অপারেশনের পরে বের হওয়া ডাবের আকার দেখে তাজ্জব বনে গেছেন তিনিসহ অন্যরা।

তবে এ ঘটনায় রোগী বা তার সঙ্গে আসা স্বজনরা গণমাধ্যমের সামনে কোনো মন্তব্য করতে রাজি হননি। তাই ঘটনাটি বেশ রহস্যের জন্ম দিয়েছে।

হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ডা. আরিফ উল হাসান জানান, হয়তো দুর্ঘটনাবশত ঢিলা কূলুপ করতে গিয়ে রোগীর মলদ্বার দিয়ে ডাবটি ঢুকে যায়। এমন পরিস্থিতিতে আমরা এক ঘণ্টা চেষ্টা চালিয়ে ডাবটি তার পায়ুপথ থেকে বের করতে সক্ষম হই। রোগী সুস্থ আছেন বলেও জানান তিনি।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন