লাল ঠোঁট যেন অনেক কিছুই বলে

  

পিএনএস: আধুনিকতার কয়েক যুগ ধরে নারী সৌন্দর্যে সাহসী ও অপরূপ বৈশিষ্ট্য ঢালতে লাল রংকেই বেছে নেওয়া হয়েছে। নারীর লাল ঠোঁট যেন অনেক কিছুই বলে! মিশরের রানি ক্লিওপেট্রা থেকে শুরু করে মেরিলিন মনরো, সবার ঠোঁটেই লাল লিপস্টিক আরো বেশি বৈশিষ্ট্যমণ্ডিত হয়েছে। তাই নারীর লাল ঠোঁট কেবল উৎসবের আমেজই নয়, আরো নানা অর্থ বহন করে এমনটিই মনে করেছেন সৌন্দর্যপিপাসুরা।

নারীদের লাল ঠোঁটের আবেদন কখনো রং হারায় না। মুখের যেখানে যেমন মেকআপই দেওয়া হোক না কেন, ঠোঁট জোড়া লাল থাকলে সবকিছুই সুন্দর লাগে। এতে আসে দারুণ গ্ল্যামার। শুধুমাত্র ঠোঁটে লাল লিপস্টিক দিয়ে আর কোনে মেকআপ না নিলেও চলে। তবে ঠোঁট জোড়া লাল টুকটুকে করে নিলে মুখের ত্বকের জন্য ভালো মানের টোন ব্যবহার করা উচিত। যাদের ত্বক কিছুটা ম্লান, তারা উজ্জ্ব লাল লিপস্টিকের সঙ্গে ব্লু আন্ডারটোন কিংবা মারসালার মতো গাঢ় হিউ ব্যবহার করতে পারেন।

ফ্যাশন ব্র্যান্ড প্রাডা'র বিখ্যাত মেকআপ শিল্পী প্যাট ম্যাকগ্রাথ লাল রং নিয়ে ভিন্ন গবেষণা চালিয়েছেন। তিনি তিন ধরনের লালের মিশ্রণে ভিন্ন ধাঁচের লাল সৃষ্টি চেষ্টা করেছেন, যা হবে আরো অনেক বেশি সমৃদ্ধ। ম্যাট টেক্সচারের মাধ্যমে এতে ভিন্ন মাত্রা যোগ হয়েছে। আরেকটি ব্র্যান্ড প্রোয়েঞ্জা শ্যুলডার। তারাও লাল ঠোঁটে ভিন্ন মাত্রা দিতে গবেষণা চালায়। তবে তাদের ৩৬ জন মডেলের মধ্যে থেকে মাত্র ৬ জনকে বেছে নেওয়া হয়েছে। তাদের ঠোঁটের লাল ভিন্ন কিছু ফুটিয়ে তুলেছে।

আরো অনেক ডিজাইনার চেহারাকে বদলে দিতে ঠোঁটের লালকে আরো উস্কে দিতে গবেষণা চালিয়েছেন। ফ্যাশন ডিজাইনার মেরি ক্যাটরান্টজো তার ট্রেডমার্ক মারা স্টাইলই বাদ দিয়েছেন সাহসী ঠোঁটের জন্য। আরেক বিখ্যাত মেকআপ আর্টিস্ট ভাল গারলান্ড বানিয়েছেন দুটো শেড বানিয়েছেন। তার এই কিছুটা ঘোলাটে এবং বিনির্মিত রংকে ঠোঁটে ধরেছিলেন লেডি ডেঞ্জার এবং রুবি উ। শেড যেমনই হোক তা কোনো বিষয় নয়। কিন্তু নারীরা বার বার লাল ঠোঁটেই ফিরে যাবেন। এতে নিজের মাঝে আত্মবিশ্বাস ও ক্ষমতায়নের দাপট বোধ করে নারী। লাল লাইনার ব্যবহারের মাধ্যমে পুরা ঠোঁট লাল করে নিলে অপরূপ হয়ে ওঠে যেকোনো চেহারা।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech