পূজার শাড়িতে মানানসই হেয়ারস্টাইল

  26-09-2017 02:57PM

পিএনএস ডেস্ক: শাড়ির ফ্যাশন সবসমই নতুন। ট্রেন্ড যাই চলুক না কেন, শাড়ি ঠিকই তার ধাচ পালটে নেয়। সেই তালে তাল মিলিয়ে পালটে যায় আপনার সাজের ধরনও। আসছে পূজায় শাড়ী পড়বেন অনেকেই। কেন নয়, দুর্গার রূপ যে শাড়িতেই ধরা দেয় সবচেয়ে নিদারুণ ভাবে। পূজার উৎসব চলে দিনভর।

সারাদিনের আয়োজনে সময়টা কাটবে ব্যস্ততায়, তাই যতটুকু পারেন নিজেকে গুছিয়ে রাখুন। গুছিয়ে রাখা বলতে সাজ সজ্জার কথা বলছি। স্বাচ্ছন্দ্য বোধ করেন এমন সাজ পোশাক রাখার চেষ্টা করুন। শাড়িতে পারফেক্ট লুক এনে দেয় একটি পারফেক্ট হেয়ার স্টাইল। শাড়ির সঙ্গে মানানসই ৫টি ট্রেন্ডি হেয়ারস্টাইল দেওয়া হল। বেছে নিন আপনারটি।

ষষ্ঠীতে সাইড সিঁথি
ষষ্ঠীতে সাজ থাকে বেশ হালকা। তার ওপর দিনের একটা সময় শাড়ি পড়বেন আপনি। তাই চুলে সাইড সিঁথি কেটে বের হয়ে পড়ুন আত্মবিশ্বাসে। সামনের দিকে হালকা চুল ফুলিয়ে নিতে পারেন। যাদের চুল অনেক বেশি লম্বা তারা কার্ল করিয়ে নিলে সহজেই ম্যানেজ করতে পারবেন।

সপ্তমীতে বেণী
বেণী শুনে কিন্তু সেকেলে স্টাইল ভাববেন না। বেণীতে আধুনিক ছোঁয়া রাখতে খেজুর বেণী, সাইড বেণী, ফ্রেঞ্চ বেণী করিয়ে নিতে পারেন। সামনের দিকে করে নিন হালকা টুইস্ট। বেণীতে আরো ভেরিয়েশন আনতে ঘাড় পর্যন্ত বেণী করে বাকি চুলে জুটি বেঁধে নিন। শাড়ির সঙ্গে এই ক্লাসিক হেয়ার স্টাইলটা সপ্তমীতে আপনাকে দারুণ মানাবে।

অষ্টমীতে খোঁপা
খোঁপা এখন আর শুধু লম্বা চুলের ফ্যাশন না। ছোট চুলের আপনিও ‘বান ক্লিপ’ বা আলগা চুলের সাহায্যে খোঁপা করাতে পারেন। অষ্টমীতে সাজ থাকে সবথেকে বেশি জমকালো। ভারী শাড়ি, গহনার সঙ্গে চুলটা মানানসই না হলে, অপূর্ণ থেকে যাবে আপনার পূজার সাজ। চুলটাকে ফুলিয়ে নিয়ে পিছনে নিয়ে খোঁপা বাঁধুন। তবে খোঁপায় ফুল, জিকজ্যাক ইত্যাদি ডিজাইন করে নিন।

নবমীতে খোলা চুল
টানা বাঁধা চুলের সাজে ভিন্নতা আনতে নবমীতে চুল ছেড়ে রাখুন। চুল বেশি বড় হলে কাঁধের একপাশে এনে রাখতে পারেন। আর ছোট হলে পিঠে এলিয়ে রাখুন। স্ট্রেট করার চেয়ে ব্লোড্রাই বেশি মানাবে। নবমীতে পূজার আমেজ খানিকটা হালকা থাকে। তাই এই দিনের সাজেও থাকবে কিছুটা কম উজ্জ্বলতা।

দশমীতে মেসি হেয়ার স্টাইল
এলোমেলো চুল বলে এখন আর কিছু নেই। চুলের অগোছালো ভাবকে দেওয়া হয়েছে ‘মেসি স্টাইল’ নাম। বেশ ক্লাসিকও বটে এই মেসি হেয়ায় স্টাইল। দশমীতে সাজটা হয় একেবারে ট্র্যাডিশনাল। মাথায় চওড়া সিঁদুর, চুলে ফুল কম বেশি সবাই পড়ে। যারা অবিবাহিত তারাও চুলটাকে এই দিনে বেঁধে রাখতেই পছন্দ করে। নইলে সিঁদুর খেলায় চুলের আবার বারোটা বাজতে পারে। তাই দীপিকার মতো মাস্তানি লুক নিতে মেসি হেয়ার স্টাইল করুন দশমীতে। সামনের দিকটা হালকা ফুলিয়ে নিয়ে ঢিলে ভাবে চুল্টা বাঁধুন। আজকের জন্য হেয়ার স্ট্রেটনার এড়িয়ে চলুন।

পূজার পাঁচ দিনে সাজে ভিন্নতা রাখবেন ভেবে চুলের ওপর খুব বেশি অত্যাচার করবেন না। সিম্পল হেয়ার স্টাইলগুলোই মুখের গড়ন অনুযায়ী মডিফাই করে নিন। দেখবেন খুব সুন্দর মানিয়ে যাবে আপনাকে।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন