ভ্রুই বলে দেবে আপনার ব্যক্তিত্ব

  18-10-2017 12:16PM

পিএনএস ডেস্ক: মুখ নাকি আয়না। সব কিছুরই প্রতিফলন ঘটে তাতে। কিন্তু অনেকে বলছেন, ভ্রুও আয়না। কেননা, তাতে ফুটে ওঠে স্বভাবের নানা দিক। কেমন ভ্রু হলে কী বলা হয়, জেনে নিন।

মোটা ভ্রু: যাদের মোটা ভ্রু, তাঁরা সাধারণত আত্মবিশ্বাসী হয়ে থাকেন। সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে পটু, কর্মঠ। ব্যক্তিত্ব প্রখর হয়। তবে এঁরা খুব অল্পেই বিরক্ত হয়ে যান।অগ্রগতির পথে বাধা এলে ভয়ঙ্কর হয়ে ওঠেন।

স্বাভাবিক সরু ভ্রু: এরা সচরাচর সিদ্ধান্তহীনতায় ভোগেন। কোনো একটি কাজে অগ্রসর হওয়ার আগে দশজনের সঙ্গে পরামর্শ করেন। আত্মবিশ্বাসের একটু অভাব থাকতে পারে। তবে মনের দিক থেকে এরা অত্যন্ত নরম।

মোটাও নয়, সরুও নয়: এরা সাধারণত নিজেদের সৌন্দর্য নিয়ে অহঙ্কারী হয়ে থাকেন। তবে এদের আত্মবিশ্বাস দেখার মতো।

বাঁকা ভ্রু: এরা মানুষের সঙ্গে খুব ভালভাবে মিশতে পারেন। এদের এমন একটি উষ্ণতা এবং আকর্ষণ রয়েছে যে, যে কোনো অনুষ্ঠানে এরা সহজেই মধ্যমনি হয়ে ওঠেন।

স্ট্রেট ভ্রু: এরা এককথায় ‘ইন্টেলেকচুয়াল’। যুক্তিবাদী, পেশাদার এবং অত্যন্ত বুঝেশুনে কাজ করেন। এই ধরনের মানুষকে সকলেই সহকর্মী বা বস হিসেবে পেতে চাইবেন।

কুইন্‌স আইব্রো: এরা নিজেদের থেকেই অনেক কিছু প্রত্যাশা করেন। শুধু তা-ই নয়, সার্বিকভাবে পৃথিবী থেকেও এঁদের প্রত্যাশা চড়া। ফলে, কখনো কখনো এদের সঙ্গে পায়ে পা মিলিয়ে চলা কঠিন হয়ে পড়ে। একসঙ্গে কাজ করার পরিবর্তে এরা পৃথকভাবে কোনো কাজ করতে ভালোবাসেন। সবার মধ্যে থাকলেও, ‘আমি আলাদা’-গোত্রের একটা ভাব ফুটিয়ে তোলার চেষ্টা করেন।

পিকড ভ্রু: চিন্তাশীল, সবসময়ে শিখতে আগ্রহী। যে কোনো বিষয়ে প্রতিক্রিয়াও বেশ ভালো। এরা খুব ভালো ছাত্র বা ছাত্রী হয়ে থাকেন। আনন্দ, খুশি, মজা-গোত্রের শব্দগুলো এদের সঙ্গে যেন সর্বদাই জড়িয়ে রয়েছে।

চুল আর ভ্রুর রং যাদের আলাদা: এরা সাধারণত ঝুঁকি নিতে চান সবসময়ে। আরো একটি বিষয়, এরা সর্বক্ষণ নজর কাড়তে উন্মুখ। সে কারণেই একটি অদ্ভুত বৈপরীত্য ফুটিয়ে তোলেন চুল এবং ভ্রুর মধ্যে।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন