এবার ১৫০ টাকায় পাওয়া যাচ্ছে ৬ কেজির তরমুজ

  25-03-2024 05:21PM

পিএনএস ডেস্ক: জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ এসএমই ফোরামের উদ্যোগে ন্যায্যমূল্যে তরমুজ বিক্রি কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। এই উদ্যোগের আওতায় ৪ থেকে ৬ কেজি ওজনের তরমুজ ১৫০ থেকে ২০০ টাকার মধ্যে বিক্রি করা হচ্ছে।

সোমবার (২৫ মার্চ) টিসিবি ভবন চত্বরে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান এ কার্যক্রমের উদ্বোধন করেন।

বাংলাদেশ এসএমই ফোরামের সভাপতি চাষী মামুন বলেন, প্রান্তিক পর্যায়ের কৃষকদের মাঠ থেকে সরাসরি ভোক্তা পর্যায়ে কৃষিপণ্য বিক্রির জন্য দীর্ঘদিনের দাবি ছিল। বাংলাদেশ এসএমই ফোরাম উদ্যোগ নিয়ে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সঙ্গে এ বিষয়ে যোগাযোগ করে আজকের প্রোগ্রামের আয়োজন করে।

ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক বলেন, কৃষকের ১০০ টাকার তরমুজ ভোক্তা পর্যায়ে ৮০০ টাকা বিক্রি হওয়া সম্পূর্ণ অযৌক্তিক। মধ্যস্বত্বভোগীদের বাদ দিয়ে উৎপাদক থেকে ভোক্তা পর্যায়ে পণ্য পৌঁছানোসহ সরবরাহ চ্যানেলের সমস্যা দূরীকরণের লক্ষ্যে অধিদপ্তর কাজ করে যাচ্ছে।

তিনি আরও বলেন, অধিদপ্তর ভোক্তার স্বার্থে উদ্যোক্তাদের সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রির কার্যক্রমে সহযোগিতা করছে। ক্ষুদ্র ক্ষুদ্র এ মহৎ উদ্যোগ সারাদেশে ছড়িয়ে যাবে।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন