শেষ মুহূর্তে জমে উঠেছে ঈদের কেনাকাটা

  05-04-2024 08:41PM

পিএনএস ডেস্ক : আর মাত্র কয়েকদিন পর ঈদ। আনন্দকে আরও বাড়িয়ে নিতে প্রিয়জনদের নিয়ে শেষ মুহূর্তে ঈদের কেনাকাটা করছেন সাধারণ মানুষ৷ এই তীব্র তাপপ্রবাহ মাথায় নিয়েও ঈদের কেনাকাটায় ব্যস্ত দেখা গেছে নগরবাসীকে। আর ঈদ কেনাকাটা নির্বিঘ্ন করতে মার্কেটে মার্কেটে বুথ বসিয়ে বিশেষ নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে পুলিশ।

শুক্রবার (৫ এপ্রিল) রাজধানীর বিভিন্ন এলাকার বিপণিবিতানগুলো ঘুরে দেখা গেছে। নিউমার্কেট, বসুন্ধরা শপিং মল, যমুনা ফিউচার পার্ক ও মৌচাক মার্কেটসহ কয়েকটি মার্কেট ঘুরে এ চিত্র দেখা যায়।

জানা গেছে, এদিন সকাল থেকেই এসব মার্কেটগুলোতে ক্রেতাদের কিছুটা ভিড় লক্ষ্য করা যায়। তবে জুমার পর তা বহুগুণে বেড়েছে। আর বিকেল থেকে সন্ধ্যার পরপর এই চাপ আরও বাড়ে। ফলে বিপণিবিতানগুলোতে পা ফেলার জায়গা পাওয়া ছিল কঠিন। ঈদের কেনাকাটা করতে আসা ক্রেতাদের সবাইকেই ঘামে ভিজতে হয়েছে। উচ্চবিত্ত মানুষেরা ভিড় করছে বসুন্ধরা শপিং মল, যমুনা ফিউচার পার্ক ও বেইলি রোডে। অপরদিকে, দামে স্বস্তি পেতে মধ্যবিত্তরা ছুটছেন মৌচাক, নিউমার্কেটের মতো মার্কেটগুলোতে।

বিক্রেতারা বলছেন, ঈদের আর চার থেকে পাঁচ দিন বাকি। আজ ছিল ঈদের আগের সর্বশেষ সাপ্তাহিক ছুটি, ফলে কেনাবেচা কয়েক গুণে বেড়েছে। বিশেষ করে ঈদের ছুটিতে যেসব মানুষ ঢাকা ছাড়বেন তারা কেনাকাটা করছেন। ফলে মার্কেটগুলোতে ক্রেতাদের অনেক চাপ দেখা যাচ্ছে। এখন থেকে নিয়মিত এমনই থাকবে। একদম চাঁদ রাত পর্যন্ত লোকজন কেনাকাটা করবে।

নিউমার্কেটে আসা ক্রেতা আঞ্জুমা খাতুন বলেন, তীব্র গরমে কষ্ট হচ্ছে, তবু কী কী করার আছে। মার্কেটে তো আসতে হবেই। বাচ্চাসহ সবার জন্য কেনাকাট লাগে।

আরেক ক্রেতা শিমুল শাহারিয়ার বলেন, আমি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করি, ছুটি পেতে আরও দুই-তিন দিন। আজ শুক্রবার ছিল, তাই স্ত্রীকে নিয়ে আসলাম। দাম মোটামুটি আছে। কিন্তু গরম অনেক বেশি। বাধ্য হয়েই আসা। আর তো সময় বেশি নাই।

কাপড় কিনতে আসা রাসেল খন্দকার বলেন, ঈদের আগে কেনাকাটা করা বেশ ঝামেলার। তবুও আসতে হয়েছে। আজ ছুটির দিন, এজন্য এসেছি।

নিউমার্কেটের দোকানগুলোতে ক্রেতা সমাগমের পাশাপাশি রাস্তায় ফুটপাতে থাকা দোকানেও ক্রেতাদের ভিড় দেখা গেছে। মার্কেটের তুলনায় ফুটপাতের দোকানে জিনিসপত্রের দাম কম থাকায় এখানে অনেকেই কেনাকাটা সারছেন।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন