মানুষ নয়, অমানুষ!

  25-10-2016 07:43PM

পিএনএস, ডেস্ক : দিনাজপুরের পাবর্তীপুর উপজেলার অবুঝ এক শিশু। বয়স ৫ পেরিয়েছে কেবল। এখন তো তার বয়স খেলাধূলার। পুতুলের বিয়ে দেওয়ার। শিশুটি পুতুল নিয়ে খেলতেও গিয়েছিল বাড়ির পাশে, হয়ত বাড়ি থেকে একটু দূরে। ঠিক সে সময়ে নেমে আসে বিপর্যয়। ‘ধর্ষণ।’

শিশুটির পরিবারের দাবি— তাদের মেয়ে খেলা করার সময়ে একই গ্রামের ‘মানুষরূপী দুই দানব’ শিশুকে কৌশলে তুলে নিয়ে যায়। এরপর পাশের একটি ক্ষেতে নিয়ে কোমল শরীরে চালায় নির্যাতন। সময় বুঝে ক্ষেত থেকে চলে আসে ‘দানবরা।’ কেবল অসুস্থ দেহে নির্জন ক্ষেতে পড়ে থাকে এক শিশু। কীটপতঙ্গের বিচরণ আর দূর ক্ষেতে শেয়ালের হাঁক শুনে সারারাত কাটে শিশুটির দুর্বিষহ মুহূর্তগুলো।

মেয়ের খোঁজ না পেয়ে থানায় মঙ্গলবার থানায় জিডি করেন শিশুর বাবা। বুধবার ভোরে স্থানীয়রা অসুস্থ অবস্থায় তাকে উদ্ধার করে। পরিবারের দাবি— শিশুকে ধর্ষণ করা হয়েছে।

ধর্ষণের পর ছয়দিন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে শিশুটির চিকিৎসা চলে। কিন্তু অবস্থার অবনতি হচ্ছে কেবল। ফলে উন্নত চিকিৎসার জন্য সোমবার রাতে তাকে ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে পাঠানো হয়।

ধর্ষণে জড়িত থাকার অভিযোগ শিশুর বাবা ঘটনার দুইদিনের মাথায় দুইজনকে আসামি করে মামলা করেছেন। মামলার আসামিরা হলেন স্থানীয় সাইফুল ইসলাম (৪২) ও আফজাল হোসেন (৪৮)। সোমবার রাত সাড়ে ৭টার দিকে সাইফুল ইসলামকে দিনাজপুর শহর থেকে গ্রেফতার করেছে পার্বতীপুর মডেল থানা পুলিশ।

পার্বতীপুর মডেল থানার অফিসার ইনচার্জ মাহমুদুল আলম বলেন, ‘আমরা ঘটনাটি গুরুত্ব দিয়ে তদন্ত করছি। আসামি সাইফুলকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে। এ ঘটনায় তার সম্পৃক্তা মিলেছে।’

‘আরেক আসামিকে খোঁজা হচ্ছে। সে পলাতক। তাকেও সময়মতো ধরা হবে।’ বলেন ওসি। ৫ বছরের শিশু ধর্ষণের ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আলোচনার ঝড় উঠেছে।

কলেজ শিক্ষক জিনাত জাহান ফেসবুকে লিখেছেন, মেয়েটি আমার সন্তানের বয়সী। আমি বিষয়টি মানতে পারছি না
তাহমিনা খুশবু নামে অপর একজন লিখেছেন, পুরুষ তুমি মানুষ হও।

ধর্ষণে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি উঠেছে। ধর্ষণবিরোধী আন্দোলন বেগবান করার দাবি জানিয়ে হুমায়ূন কবির হীরা বলেছেন, ‘আন্দোলন গড়ে তোলা অতি জরুরি। নইলে ওরা পুরো সমাজটাই ধ্বংস করে দেবে।’

মানুষধারী বিবেকের কাছে প্রঁশ্ন ছুড়ে দিয়েছেন এ এইচ মুকুল একজন ফেসবুক ইউজার। তিনি লিখেছেন, আমরা আর মানুষ নই! আমাদের অন্য নামে ডাকা উচিৎ।
(তাহেরুল আনাম শিপলু)

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন