মাদক সম্রাজ্ঞী যুথীকে আটক করে র‌্যাবে দিল এলাকাবাসী

  22-03-2017 03:12AM

পিএনএস, রাজশাহী: রাজশাহীর মাদক সম্রাজ্ঞী যুথী বেগমকে (৩৫) ইয়াবাসহ র্যাবের কাছে সোপর্দ করেছে এলাকাবাসী। এর আগে মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে নগরীর হোসনিগঞ্জ এলাকার লোকজন তাকে ১১ পিস ইয়াবাসহ আটক করে র্যাবকে খবর দেয়। এসময় ছবি করতে গেলে ফটো সাংবাদিক গুলবার আলী জুয়েলকে লাঞ্ছিত করে যুথীর সহযোগিরা।

যুথী নগরীর হোসনিগঞ্জ এলাকার মুরাদের স্ত্রী। সে জেলা মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক লায়লা সুলতানা লিজার বড় বোন। গত ৩ ফেব্রুয়ারী স্থানীয় লোকজন লিজাকেও ইয়াবাসহ আটক করে পুলিশে দেয়। এরপর থেকে লিজা কারাগারে রয়েছে।

এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিকেলে স্থানীয় লোকজন যুথী বেগমকে ১১ পিস ইয়াবাসহ হাতেনাতে ধরে মালোপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই নাসিরকে খবর দেয়। খবর পেয়ে এসআই নাসির ফোর্সসহ ঘটনাস্থলে গিয়ে উল্টো স্থানীয় লোকজনকে হুমকি-ধামকি দিয়ে চলে যায়। পরে তারা র্যাবকে খবর দেয়। র্যাব গিয়ে যুথীকে গ্রেপ্তার করে।

এলাকাবাসী জানায়, মহানগর পুলিশ কমিশনার মো: শফিকুল ইসলামের কাছে আত্মসমর্পণ করে মাদক ব্যবসা করবে না বলে যুথী শপথ নিয়েছিল। এরপরও সে এলাকায় প্রকাশ্যে ইয়াবা বিক্রি করে। মালোপাড়া পুলিশ ফাঁড়ির সহযোগিতায় সে আত্মসমর্পণের পর ইয়াবার ব্যবসা করে আসছে। এ কারণে স্থানীয় লোকজন তাকে ইয়াবাসহ আটক করার পরও পুলিশ তাকে গ্রেপ্তার না করে উল্টে স্থানীয় লোকজনের উপর চড়াও হয়ে হুমকি-ধামকি দেয়।

র্যাবের এএসপি আনোয়ার হোসেন বলেন, স্থানীয় লোকজন যুথীকে ইয়াবাসহ আটক করে তাদের কাছে দিয়েছে। গ্রেপ্তারকৃত নারীর বিরুদ্ধে আইনানুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

রাজশাহী মহানগর পুলিশের মুখপত্র ও সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ইফতে খায়ের আলম বলেন, যারা মাদক ব্যবসা ছেড়ে পুনর্বাসিত হচ্ছে তাদের মনিটরিং করা হয়। যদি কেউ মাদক ব্যবসা করেন তাহলে তাদের বিরুদ্ধে আইনানুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। ইয়াবাসহ আটক করে পুলিশ ফাঁড়িতে খবর দেয়ার পর এসআই নাসির কেন পদক্ষেপ গ্রহণ করেনি সে বিষয়টি খতিয়ে দেখা হবে বলেও জানান তিনি।

সাংবাদিক গুলবার আলী জুয়েল বলেন, স্থানীয় লোকজন ইয়াবাসহ এক নারীকে আটক করে রাখে এমন খবর পেয়ে ছবি সংগ্রহ করতে সেখানে গিয়েছিলাম। কিন্তু কিছু বুঝে উঠার আগেই মাদক ব্যবসায়ী যুথীর সহযোগিরা ভূয়া সাংবাদিক বলে তার উপর হামলা চালিয়ে লাঞ্ছিত করে। এসময় তারা মোবাইল ফোন কেড়ে নিয়ে চিপস্ খুলে নেয়। এসময় তারা হত্যার হুমকি দেয় বলেও সাংবাদিক জুয়েল জানান।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন