অবশেষে পরীক্ষা দিচ্ছে সেই ১৬ শিক্ষার্থী

  17-10-2016 01:13PM

পিএনএস ডেস্ক: দেশের বিভিন্ন সংবাদ মাধ্যমে ঠাকুরগাঁও সদর উপজেলা আরাজী সিংপাড়া উচ্চ বিদ্যালয়ের ১৬জন শিক্ষার্থী টাকার অভাবে পরীক্ষায় অংশ গ্রহণ করতে না পারার খবর প্রকাশিত হয়।

আজ সোমবার সকালে সেই খবরের ভিত্তিতে জেলা শিক্ষা অফিসারের হস্তক্ষেপে ওই বিদ্যালয়ের সব শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করেছেন।

সরেজমিনে ওই বিদ্যালয়ে গিয়ে দেখা গেছে, রবিবার ১৬ জন সহপাঠি পরীক্ষা দিতে না পারায় সোমবার সব শিক্ষার্থীরা পরীক্ষা বয়কট করেন। পরে জেলা শিক্ষা অফিসার সেখানে গিয়ে সবার পরীক্ষা নেয়া হবে এমন সিদ্ধান্ত দেয়ার পরে সকাল ১০ টা ৫০ মিনিটে পরীক্ষা হলে প্রবেশ করেন শিক্ষার্থীরা এবং পরীক্ষা গ্রহণ শুরু হয়।

উল্লেখ্য, পরীক্ষার ফি না দেয়ায় ঠাকুরগাঁও সদর উপজেলার আরাজী শিংপাড়া উচ্চ বিদ্যালয়ের আসন্ন এসএসসি ১৬ জন শির্ক্ষাথীকে নির্বাচনী পরীক্ষায় অংশ গ্রহণ করতে দেননি ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক। এমন সংবাদ প্রকাশের পরে নজরে আসে কর্তৃপক্ষের। পরে কর্তৃপক্ষ নিজ উদ্যেগে পরীক্ষা নেয়ার ব্যবস্থা করে।

ঠাকুরগাঁও সদর উপজেলা আরাজী সিংপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন, 'শিক্ষার্থীরা বেতন না দিলে বিদ্যালয় কীভাবে চালাবো? আগে নোটিশ দিয়েছি তাই যেসব শিক্ষার্থীরা বেতন পরিশোধ করেনি তাদের পরীক্ষায় অংশ করতে দেয়া হয়নি। আজ জেলা শিক্ষা অফিসারের হস্তক্ষেপে সব শিক্ষার্থীরা পরিক্ষায় অংশ গ্রহণ করছে।'

ঠাকুরগাঁও জেলা শিক্ষা অফিসার শাহিন আক্তার বলেন, 'বিষয়টি ওইদিনই সমাধানের জন্য বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সঙ্গে যোগাযোগ করা হয়। সোমবার সব শিক্ষার্থীদের পরীক্ষা নেয়া হচ্ছে। যে পরীক্ষাটি বাদ গেছে তা পরে বিশেষ ব্যবস্থায় নেয়া হবে।'

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন