ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে ইবি শিক্ষক বরখাস্ত

  15-04-2017 07:01PM

পিএনএস ডেস্ক : ছাত্রীকে যৌন হয়রানীর অভিযোগে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক সহকারী অধ্যাপককে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার দুপুরে এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, গত ১০ এপ্রিল ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ আসাদুজ্জামানের বিরুদ্ধে এক ছাত্রী যৌন হয়রানির লিখিত অভিযোগ করে। অভিযোগের প্রেক্ষিত তাকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেয়া হয়। পাশাপাশি ঘটনা তদন্তে অধ্যাপক ডক্টর নাসিম বানুকে প্রধান করে ৯ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। আগামী ১৫ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-উর-রশীদ আসকারী বলেন, 'একজন ছাত্রী উক্ত বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ আসাদুজ্জামানের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন যে, দীর্ঘদিন ধরে এই শিক্ষক তাকে যৌন হয়রানি করে এবং তার প্রমাণস্বরূপ একটি অডিও সে আমার কাছে উপস্থাপন করে। সেগুলো আমি রেজিস্টারকে যাচাই-বাছাইয়ের জন্য দেই এবং যাচাই-বাছাইয়ের পরে প্রাথমিকভাবে এই অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় এই শিক্ষককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।'

তদন্ত শেষ হলে তদন্ত প্রতিবেদনের আলোকে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন