চবিতে শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার

  

পিএনএস ডেস্ক : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) এক শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে আত্মহত্যা বলে ধারণা করছে পুলিশ।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলের পাশে মুক্তিযোদ্ধা এতিম আলী কটেজের ১০১নং রুম থেকে তার ঝুলন্ত লাশ পাওয়া যায়।

নিহত শিক্ষার্থীর নাম জাহাঙ্গীর রাজু। সে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি নোয়াখালী জেলার সোনাইমুড়ি উপজেলার হোসাইনপুর গ্রামে বলে জানা গেছে। তার পিতার নাম সিরাজুল ইসলাম। পরিবারের দুই ভাইয়ের মধ্যে সবার বড়।
জানা যায়, সকালে রাজুর বাড়ি থেকে ভাই ফোন করে যোগাযোগ করতে পারছেন না বলে রাজুর ক্যাম্পাসের বড় ভাই সাজ্জাদ হোসাইনকে জানান। তিনি সকালে বেশ কয়েকবার রাজুর দরজা নক করেন। দরজা না খুললে তিনি জানলা দিয়ে ভিতরে তাকালে রাজুর ঝুলন্ত মরদেহ দেখতে পান। পরে তিনি বিষয়টি প্রক্টরিয়াল বডিকে জানান। পরবর্তীতে প্রক্টরিয়াল বডি হাটহাজারি থানা পুলিশের সহযোগিতায় রুমের দরজা ভেঙ্গে রুমের ভিতর প্রবেশ করেন। এ সময় ম্যাজিস্ট্রেট অং সান খীসা উপস্থিত ছিলেন। পরে বেলা পৌনে ২টার দিকে তারা লাশ উদ্ধার করে ময়নাতদন্ত করার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

তার সাবেক রুমমেট ইংরেজি বিভাগের শিক্ষার্থী মোঃ আজিম জানান, জাহাঙ্গীর রাজু সবসময় হতাশার কথা বলত। সে পড়াশোনা করত না। আমাকে পড়তে দেখলে বলত, তুমি পড়, আমাকে দিয়ে কিছুই হবে না। গত মাসের ৩০ তারিখ আমি রুম ছেড়ে দেই। এরপর সে একাই থাকত ওই কক্ষে।
এদিকে রাজুর সহপাঠীরা জানান, সে আত্মহত্যা নিয়ে বন্ধুদের সাথে প্রায় সময়ই আলাপ-আলোচনা করত এবং অনলাইনে এ সংক্রান্ত বিভিন্ন রিপোর্ট ও আর্টিকেল পড়ত।

এ বিষয়ে হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বেলাল উদ্দীন জাহাঙ্গীর বলেন, প্রাথমিক আলামত দেখে বোঝা যাচ্ছে সে আত্মহত্যা করেছে। বিস্তারিত ময়নাতদন্তের রিপোর্টে জানা যাবে।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর আলী আজগর চৌধুরী বলেন, বিষয়টি জানতে পেরে আমরা দরজা ভেঙে ভিতরে প্রবেশ করে ঝুলন্ত মরদেহ দেখতে পায়। পরে ময়নাতদন্তের জন্য চমেকে পাঠানো হয়। ময়নাতদন্ত শেষে পরিবারের নিকট লাশ হস্তান্তর করা হবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech