জিডি তুলে না নেয়ায় ববি ছাত্রীকে নির্যাতন, ঢাকায় প্রেরণ

  06-03-2020 03:14AM



পিএনএস ডেস্ক: হুমকিদাতাদের বিরুদ্ধে করা সাধারণ ডায়েরি (জিডি) প্রত্যাহার করে না নেয়ায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) এক ছাত্রীকে (২৫) শারীরিক নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে। আহত ওই ছাত্রীকে বৃহস্পতিবার (৫ মার্চ) রাতে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে গেছেন তার স্বজনরা। পদ-পদবি না থাকলেও ওই ছাত্রী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত বলে জানা গেছে।

ওই ছাত্রীর বড় বোন জানান, তার বোনকে ২০১৮ সালের ১৫ মার্চ রাত ১টা ৫ মিনিটে একটি নম্বর দিয়ে কল দিয়ে হুমকি দেয়া হয়। ফোনে বলা হয়, ‘ছাত্রদল করো, ধর্ষণের পর হত্যা করে ব্রিজের ওপর থেকে কীর্তনখোলা নদীতে ফেলে দেব।’ এ ঘটনায় বিমানবন্দর থানায় জিডি করা হয়েছিল। সেই জিডি প্রত্যাহার করার জন্য হুমকি দিয়ে আসছিল রাজনৈতিক প্রতিপক্ষরা। তারাই গত ১ মার্চ বিকেলে বরিশাল বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসে হামলা চালায়।

তিনি আরও জানান, ওইদিন পরীক্ষা দিয়ে অ্যাকাডেমিক ভবনের সিঁড়ি বেয়ে নামার সময় হঠাৎ ১২ থেকে ১৫ জন মুখোশধারী তার বোনের পথরোধ করে। পরে তাকে পঞ্চমতলার একটি নির্জন স্থানে নিয়ে লাঠিসোটা এবং ক্রিকেটস্ট্যাম্প দিয়ে বেদম মারধর করা হয়। একপর্যায়ে ওই ছাত্রী মাটিতে লুটিয়ে পড়লে তার শরীরের বিভিন্ন স্থানে জ্যামিতি বক্সের কাটা কম্পাস দিয়ে খুঁচিয়ে খুঁচিয়ে নির্মমভাবে জখম করে মুখোশধারীরা।

ওই ছাত্রীর বড় বোন আরও জানান, হামলার পর নিরাপত্তার অভাবে তার বোনকে গত তিনদিন বাসায় রেখে চিকিৎসা দেয়া হয়। অবস্থার অবনতি হলে বুধবার দুপুরে তাকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার উন্নতি না হওয়ায় বৃহস্পতিবার রাতে লঞ্চযোগে ঢাকায় পাঠানো হয়।

তার বড় ভাই জানান, এ ঘটনায় এর আগে একবার হুমকি দেয়া হয়েছিল। তখন থানায় সাধারণ ডায়েরি করেও কোনো সুফল আসেনি। উল্টো সাধারণ ডায়েরি করায় তার বোনকে নানা সময় হুমকি দিয়ে আসছিল।

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি (মহিলা) ওয়ার্ডের সহকারী রেজিস্ট্রার ডা. মাহবুব আলম জানান, তার গায়ে অসংখ্য আঘাতের চিহ্ন রয়েছে। এছাড়া সুঁচালো কিছুর আঘাতে তার শরীরের বিভিন্নস্থানে ক্ষত তৈরি হয়েছে। ক্ষতে ইনফেকশন ছড়িয়ে পড়েছে। উন্নত চিকিৎসার জন্য স্বজনরা রাতে তাকে নিয়ে ঢাকায় রওনা হয়েছেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস বলেন, এ ঘটনায় ছাত্রীর পক্ষ থেকে কোনো লিখিত অভিযোগ দেয়া হয়নি। অভিযোগ পেলে খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।

পিএনএস/হাফিজ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন