যশোরে ৩ জনের যাবজ্জীবন

  18-01-2017 07:24AM

পিএনএস, যশোর: যশোরের বাঘারপাড়া উপজেলার জাকারিয়া সরদার হত্যা মামলায় তিনজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছেন আদালত।
মঙ্গলবার স্পেলাশ জজ (জেলা জজ) ও বিশেষ দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা এই রায় দেয়।
যশোরের স্পেশাল পিপি এসএম বদরুজ্জামান পলাশ জানান, ‘এ মামলায় সাক্ষ্য গ্রহণ শেষে হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক প্রত্যেককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন’।
সাজাপ্রাপ্ত আসামিরা হলেন, বাঘারপাড়ার খলসি গ্রামের সাহাদৎ হোসেনের ছেলে টিটো, খাজুরা বাজার মথুরাপুর গ্রামের আব্দুস সালামের ছেলে হিটলার ও সদর উপজেলার ভগবতিতলা গ্রামের পীরবক্স মওলার ছেলে জাহিদ হাসান মওলা।
সাজাপ্রাপ্তদের মধ্যে হিটলার ও জাহিদ পলাতক রয়েছে।
মামলার বিবরণ থেকে জানান যায়, খলসি গ্রামের জাকারিয়া সরদার ভাড়ায় মোটরসাইকেল চালিয়ে জীবীকার নির্বাহ করতেন। ২০০৬ সালের ২১ অক্টোবর সকালে প্রতিদিনের মতো তিনি মোটরসাইকেল নিয়ে বাড়ি থেকে বের হন। আসামিরা জাকারিয়াকে ভাড়ার কথা বলে হিটলারদের বাড়ি নিয়ে যায়।
সেখানে কিছুক্ষণ থাকার পার তারা বেরিয়ে যায়। পরে আসামিরা রাতে জহুরপুর ইউনিয়েনের হাবুরেডাঙ্গার মাঝিয়ালী গ্রামের রাস্তায় নিয়ে জাকারিয়ার গলায় গামছা পেচিয়ে শ্বাসরোধ করে হত্যার পর মোটরসাইকেলটি নিয়ে পালিয়ে যায়।
ওই বছরের ২২ অক্টোবর নিহতের পিতা নুরুল সরদার বাদী হয়ে তিনজনকে আসামি করে বাঘারপাড়া থানায় হত্যা মামলাটি দায়ের করেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন