সুপ্রীমকোর্ট বার কাউন্সিলের সরকার দলীয় প্যানেলে সভাপতি মৌলভীবাজারের আমিন উদ্দিন

  

পিএনএস ডেস্ক : দেশের আইন জীবিদের অন্যতম সংগঠন বাংলাদেশ সুপ্রীমকোর্ট আইনজীবি সমিতির নির্বাচন ২০১৯-২০ সেশনের চুড়ান্ত প্যানেল ঘোষনা করেছে সরকার সমর্থিত সাদা-প্যানেল। সোমবার ১১ ফেব্রুয়ারি এ প্যানেল ঘোষণা করেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবি পরিষদের সদস্য-সচিব ব্যারিস্টার ফজলে নুর তাপস। আগামী ১৩ ও ১৪ মার্চ সৃপ্রীমকোর্ট আইনজীবি সমিতির নির্বাচনে সরকার সমর্থিত সাদা প্যানেল ও বি.এন,পি. জোট সমর্থিত নীল প্যানেলের মধ্যে চুড়ান্ত প্রতিন্ধিতা অনুষ্টিত হবে।

বাংলাদেশ সুপ্রীমকোর্ট আইনজীবি সমিতির উত্তর হলে অনুষ্টিত সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরুর সভাপতিত্বে অনুষ্টিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুপ্রীমকোর্টের এটর্ণি জেনারেল মাহবুবুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ইউসুফ হোসেন হুমায়ুন, সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুল বাসেত মজুমদার, সমিতির সাবেক প্রেসিডেন্ট এ.এফ.এম.মেজবাহ উদ্দিন, সাবেক সেক্রেটারী ডঃ বশির আহমদ, সাবেক সেক্রেটারী ডঃ মমতাজ উদ্দিন আহমদ মেহেদি, ডেপুটি-এটর্ণি জেনারেল এ.কে.এম. আমিন উদ্দির প্রমুখ।

ঘোষিত প্যানেলে সুপ্রীম কোর্ট আইনজীবি প্যানেলের দু’বারের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক ডেপুটি এটর্ণি জেনারেল জৈষ্ঠ্য আইনজীবি এম আমিন উদ্দিন আহমদকে সভাপতি পদে ও সুপ্রীম কোর্ট আইনজীবি প্যানেলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুন নুর দুলালের নাম সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়।

সহ-সভাপতি পদে বিভাস চন্দ্র বিশ্বাস ও মোঃ জসিম উদ্দিন, কোষাধ্যক্ষ পদে সৈয়দ আলম টিপু, সহ-সম্পাদক পদে মোঃ বাকির ঊদ্দিন ভুইয়া ও কাজি শামসুল হাসান শুভ, কার্য নির্বাহি সদস্য পদে মোহাম্মদ জগলুল কবির শামীম, সরদার মশিউর রহমান, আওলাদ হোসেন, হুমায়ুন কবির ও আপিয়া আফরোজি রাণীর নাম ঘোষণা করা হয়।

আগের বার সুপ্রীম কোর্ট আইনজীবি সমিতির নির্বাচনে বিএনপি জোট সমর্থিত নীল প্যানেল নিরঙ্কুস জয় পেয়েছিলেন। সভাপতি ও সম্পাদকসহ মোট ১০টি পদে জয় পায় ঐ প্যানেল। অন্যদিকে সরকার সমর্থিত সাদা প্যানেল জয় পায় ৪টি পদে।

এদিকে সুপ্রীম কোর্ট আইনজীবি প্যানেলের নির্বাচনে সিনিয়র আইনজীবি এম আমিন উদ্দিনের নাম ঘোষণা করায় আমিন উদ্দিনের গ্রামের বাড়ী মৌলভীবাজার জেলার কুলাউড়ায় সর্বসাধারনের মাঝে ব্যাপক চাঞ্চল্য ও আনন্দ লক্ষ্য করা গেছে। গতকাল থেকে কুলাউড়ার প্রতিটি সভা সেমিনার এমনকি চায়ের আড্ডায়ও আমিন উদ্দিনের নামে ঝড় বইতে লক্ষ্য করা গেছে। শুধু তাইনয়, আমিন উদ্দিনের গ্রামের বাড়ী বাদেভূকশিমইল গ্রামেও প্রতিটি মানুষ এ সংবাদে পুলকিত হয়েছে।

মৌলভীবাজারের প্রতিটি মানুষ একজন সৎ আইনজীবি হিসেবে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার অত্যন্ত আস্থাভাজন অ্যাডভোকেট এম. আমিন উদ্দিনের জয়ের ব্যাপারে আশাবাদী।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech