জিকে শামীম ও তার সাত দেহরক্ষীর বিচার শুরু

  28-01-2020 08:29PM

পিএনএস ডেস্ক : ঠিকাদার জিকে শামীম ও তার সাত দেহরক্ষীর বিরুদ্ধে অস্ত্র মামলার বিচার শুরু হয়েছে। মঙ্গলবার এই মামলায় সকল আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্য দিয়ে এই বিচার শুরু হলো।
ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. রবিউল আলম আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে অভিযোগ গঠনের আদেশ দেন। একইসঙ্গে আগামী ২৬ ফেব্রুয়ারি এই মামলায় সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য রাখা হয়েছে।

জিকে শামীম ছাড়াও মামলার অপর সাত আসামি হলেন, দেলোয়ার হোসেন, মুরাদ হোসেন, মো. জাহিদুল ইসলাম, মো. শহীদুল ইসলাম, কামাল হোসেন, সামসাদ হোসেন ও আমিনুল ইসলাম।
আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর মোহাম্মাদ সালাহউদ্দিন হাওলাদার বলেন, আসামিদের মধ্যে আমিনুলের বিরুদ্ধে অবৈধ অস্ত্র রাখার অভিযোগে অস্ত্র আইনের ১৯ (ক) ধারায় এবং শামীমসহ অপর সাতজনের বিরুদ্ধে বৈধ অস্ত্র অবৈধ উপায়ে ব্যবহার এবং অস্ত্র ব্যবহারের লাইসেন্সের শর্ত ভঙ্গের অভিযোগে অস্ত্র আইনের ১৯(ঙ)/২১/২৩ ধারায় চার্জগঠন করা হয়েছে।

ক্যাসিনোবিরোধী অভিযানে গত ২০ সেপ্টেম্বর গুলশানের নিকেতনে শামীমের ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালায় র্যাব। অভিযানে নগদ প্রায় দুই কোটি টাকা, পৌনে ২০০ কোটি টাকার এফডিআর, বেআইনি আগ্নেয়াস্ত্র ও মাদক পাওয়ার কথা জানানো হয়। ওইদিনই শামীম ও তার সাত দেহরক্ষীকে গ্রেফতার করে র্যাব। পরদিন তাদের বিরুদ্ধে গুলশান থানায় তিনটি মামলা করা হয়। এর মধ্যে অস্ত্র মামলায় সবাইকে আসামি করা হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন