ইংল্যান্ডের জন্য ঝড় হলো মিরাজ

  20-10-2016 04:51PM



পিএনএস : অভিষেক ম্যাচেই ইংল্যান্ডের জন্য প্রচণ্ড ঝড় হিসেবে আবির্ভূত হয়েছে বাংলাদেশের অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। চট্টগ্রাম টেস্টের প্রথম দিনে ইংল্যান্ডের চারটি গুরুত্বপূর্ণ উইকেট নিলেন তিনি।

শুরু থেকেই দারুণ নিয়ন্ত্রিত বোলিং করেন তিনি। নিজের তৃতীয় ওভারেই আঘাত হানেন ইংলিশ শিবিরে। বেন ডাকেটকে সরাসরি বোল্ড আউট করেন এ নবীন।

এরপর নিজের পরের ওভারে বল করতে এসে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন গ্যারি ব্যাল্যান্সকে। ওভারের শেষ বলে ব্যাটে বলে করতে না পারায় ব্যাল্যান্সের প্যাডে লাগে বল। জোরালো আবেদনের পর আম্পায়ার সাড়া না দেওয়াও তৃতীয় আম্পায়ারের শরণাপন্ন হন টাইগাররা। আর রিভিউতে সিদ্ধান্ত আসে বাংলাদেশের পক্ষে।

২৯তম ওভারে বল করে এসে দ্বিতীয় বলেই সাফল্য পান মিরাজ। ৮১ শতাংশের ওপরে স্ট্রাইকিং রেটে ব্যাট করতে থাকা জো রুটকে প্যাভেলিয়নে ফেরান তিনি। এ সময় রুটের সংগ্রহ ছিল ৪৯ বলে ৫টি চারের মারসহ ৪০ রান।

৫ উইকেট যাওয়ার পর মইন আলির ব্যাটে স্বস্তি দেখছিল সফরকারীরা। ১টি ছয় ও ৮টি চারের মার সহ মইন আলির সংগ্রহ দাঁড়িয়েছিল ৬৮। এরপরই মিরাজের বলে মুশফিকের হাতে কট হন আলি। ফলশ্রুতিতে মিরাজের অর্জন ৫২ রানের বদৌলতে ৪ উইকেট।

এ রিপোর্ট লেখার সময় সফরকারীদের সংগ্রহ ছিল ৮৮.৫ ওভারে ৭ উইকেটে ২৪৭ রান।
টসে জিতে প্রথমে ব্যাট করছে ইংল্যান্ড।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন