লিড হলো না উল্টো পিছিয়ে টাইগাররা

  22-10-2016 11:27AM

পিএনএস ডেস্ক: চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে লিড নেওয়া হলো না বাংলাদেশের। মাত্র ২৭ রানেই শেষ ৬ উইকেট হারিয়ে স্বাগতিকরা অলআউট হয়ে গেছে ২৪৮ রানে। ৪৫ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করবে ইংল্যান্ড।

দ্বিতীয় দিনের ৫ উইকেটে ২২১ রান নিয়ে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শনিবার তৃতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ।

দিনের শুরুটা ভালো করা অনেকটাই নির্ভর করছিল ৩১ রান নিয়ে দিন শুরু করা সাকিব আল হাসানের ওপর। কিন্তু মঈন আলীর করা দিনের মাত্র দ্বিতীয় বলেই উঠে এসে খেলতে গিয়ে জনি বেয়ারস্টোর হাতে স্টাম্পড হয়ে ফেরেন সাকিব।

আগের দিন নাইট ওয়াচম্যান হিসেবে নামা শফিউল ইসলামও বেশিক্ষণ টিকতে পারেননি। আদিল রশিদের বলে স্টুয়ার্ট ব্রডকে ক্যাচ দিয়ে ফেরেন শফিউল (২)। পরের ওভারেই বেন স্টোকসের বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান বল হাতে ৬ উইকেট নেওয়া মেহেদী হাসান মিরাজ (১)। তখন ২৩৯ রানেই ৮ উইকেট নেই স্বাগতিকদের।

এরপর স্টোকসের একই ওভারে সাব্বির রহমান (১৯) ও কামরুল ইসলাম রাব্বি (০) আউট হলে প্রথম ইনিংসে লিড নেওয়ার স্বপ্ন গুঁড়িয়ে যায় বাংলাদেশের।

আগের দিনে দলীয় ২২১ রানে দাঁড়িয়ে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে আউট হয়েছিলেন মুশফিকুর রহিম। এদিন ২৪৮ রানেই স্বাগতিকরা অলআউট। অর্থাৎ ২৭ রানেই নেই শেষ ৬ উইকেট!

সংক্ষিপ্ত স্কোর:
ইংল্যান্ড প্রথম ইনিংস: ১০৫.৫ ওভারে ২৯৩ (মঈন ৬৮, বেয়ারস্টো ৫২, রুট ৪০, ওকস ৩৬; মিরাজ ৬/৮০, সাকিব ২/৪৬, তাইজুল ২/৪৭)।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন