নেইমার ঝড়ে বিধ্বস্ত জাপান!

  14-10-2014 05:09PM

পিএনএস, ক্রীড়া ডেস্ক : সিঙ্গাপুর জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার ব্রাজিল জাপানের বিপক্ষে প্রিতি ম্যাচ খেলতে নামে। ব্রাজিলিয়ান সেনসেসান নেইমার একায় ৪ টি গোল করেছেন। তার ৪ গোলে ব্রাজিল ৪-০ তে জাপানকে উড়িয়ে দেয়।

ম্যাচের শুরু থেকে আধিপত্য ধরে রাখে ব্রাজিল। ১৩ মিনিটের মাথায় নেইমারকে বাজেভাবে ট্যাকেল করে জাপানের ডিফেন্ডাররা। তাই ফ্রি-কিক পায় সেলেকাওরা। যথরীতি শট নেন দলের সেরা খেলোয়াড় নেইমার। ভাগ্য সহায় ছিল না। বলটি গোলবারে লেগে ফিরে আসে।১৮ মিনিটে আবারও সুযোগ পান নেইমার। এবার আর হাতছাড়া করেননি সেই সুযোগ। জাপানের গোলরক্ষককে বোকা বানিয়ে গোল আদায় করেন নেন বার্সেলোনা স্ট্রাইকার। ব্রাজিল এগিয়ে যায় ১-০ ব্যবধানে।

২৭ মিনিটে সমতায় ফেরার সুযোগ পায় জাপান। কিন্তু ফ্রি-কিক থেকে গোল করতে পারেনি তারা। ধীরে ধীরে ছন্দ ফিরে পায় জাপান।৩৪ মিনিটে এশিয়ান দল জাপান আরেকটি সুযোগ পায়। কিন্তু কোবায়েশির শটটি ভেস্তে যায়। ব্রাজিলের গোলবার ঘেঁষে বল বাইরে চলে যায়।

দ্বিতীয়ার্ধের খেলা শুরু হতে না হতেই (৪৯ মিনিটে) মাঝ মাঠ থেকে কওতিনহোর লম্বা পাসে ডি বক্সের অনেক আগে বল পেয়ে যান নেইমার। এ সময় তার সামনে গোলরক্ষক ছাড়া আর কেউ ছিল না। অনেকটুকু সামনে এগিয়ে গিয়ে গোলরক্ষক কাওয়াসিমাকে পারাস্ত করে জাপানের জালে বল জড়িয়ে দেন তিনি।

৬০ মিনিটের মাথায় হ্যাটট্রিক মিস করেছিলেন নেইমার। ব্রাজিল অধিনায়কের দুর্দান্ত এক শটে জাপানের জালে বল জড়ালেও রেফারি অফসাইডের অজুহোতে সেটা বাতিল করে দেন। রিবেইরোর কাছ থেকে বল পেয়ে বক্সের মধ্যে দু’জনকে কাটিয়ে দৃষ্টিনন্দন গোলে হ্যাটট্রিক পূরণ করেন নেইমার।৭ মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন তিনি। কওতিনহোর ২০ গজ দুর থেকে নেওয়া শট গোলরক্ষক কাওয়াসিমা ফিরিয়ে দিলে সেই ফিরতি বলেই শট করেন নেইমার।

৮১ ‍মিনিটে জাপানের জালে চতুর্থ বারের মতো বল পাঠায় নেইমার। ৮৮ মিনিটে জাপান একটি গোল শোধ দেওয়ার সুযোগ পায়। কিন্তু ব্রাজিলের গোলরক্ষক জেফারসনের দৃঢ়তায় তা প্রতিহত হয়।


পিএনএস/মো: সাইফুল্লাহ/শাবী

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন