টেস্টকে এখনই বিদায় নয়

  17-01-2017 11:53PM


পিএনএস ডেস্ক: ইনজুরি খুব ভোগাচ্ছে দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সকে। কনুইয়ের চোটটা দীর্ঘ ছয় মাস মাঠের বাইরে বসিয়ে রেখেছে সময়ের সেরা এ প্রোটিয়া ব্যাটসম্যানকে। সর্বশেষ অস্ট্রেলিয় ও শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে খেলেতে পারেননি তিনি। হাশিম আমলা টেস্ট অধিনায়কত্ব ছাড়ার পর তার কাঁধেই এসেছিল নেতৃত্বের ভার; কিন্তু ইনজুরি ২ টেস্টের বেশি নেতৃত্ব দিতে দেয়নি তাকে। শেষ পর্যন্ত তো বাধ্য হয়েছেন নেতৃত্ব থেকে সরে দাঁড়াতে।

এর মধ্যেই কিছুদিন ধরে গুঞ্জন মাথা চাড়া দিয়েছিল, ইনজুরির কাছে হেরে টেস্ট ক্রিকেটকেই বিদায় বলে দিতে পারেন ডি ভিলিয়ার্স। মঙ্গলবার সে গুঞ্জণে আরও একটু ঘি ঢেলে দিলেন তিনি নিজেই। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে খেলবেন না তিনি। নিজে থেকেই সরে দাঁড়িয়েছেন তিনি।

তবে একই সঙ্গে অবসরের গুঞ্জনকে উড়িয়ে দিলেন এই আফ্রিকান। বললেন- এখনই অবসর নিচ্ছেন না তিনি। শুধু পুরোপুরি ফিট না হওয়ার কারণে মার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি।

২০১৯ বিশ্বকাপের কথা মাথায় রেখে টেস্ট ক্রিকেট থেকে সরে যেতে পারেন ডিভিলিয়ার্স শোনা যাচ্ছিল এমনটাই। তবে মঙ্গলবার জোহানেসবার্গে ডি ভিলিয়ার্স সাংবাদিকদের বলেছেন, ‘টেস্ট ক্রিকেট থেকে এখনই বিদায় নিচ্ছি না। আসলে কোন সংস্করণ থেকেই অবসরের ইচ্ছে নেই। এটা নিয়ে আমি প্রস্তুতও না।’

তবে ২০১৯ বিশ্বকাপই যে প্রধাম লক্ষ্য এবি’র সেটি বলতেও ভুল করেন নি তিনি, ‘আমার প্রধান লক্ষ্য ২০১৯ বিশ্বকাপ। যেটির জন্য আমি সব করতে রাজি। সেটির জন্য নিজেকে শারীরিক এবং মানসিকভাবে তৈরি রাখতে চাই।’

২০০৪ সালের ডিসেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেকেরে পর দক্ষিণ আফ্রিকার হয়ে ১০৬টি টেস্ট, ২০৬টি ওয়ানডে ও ৭১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ডি ভিলিয়ার্স। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে দেশকে নিয়মিত নেতৃত্ব দিয়েছেন। পেয়েছিলেন টেস্টের নেতৃত্বও। দক্ষিণ আফ্রিকাকে মোট ৮৭ ওয়ানডে, ১৫ টি-টোয়েন্টি আর ২ টেস্টে নেতৃত্ব দেয়েছেন এবি ডি ভিলিয়ার্স।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন