মিরপুরে লিটন ঝড় দেখলেন আকরাম-নান্নুরা

  26-03-2017 07:23PM

পিএনএস: বাংলাদেশের প্রতিশ্রুতিশীল একজন ওপেনার ছিলেন হারুনুর রশিদ লিটন। ঘরোয়া ক্রিকেটে তার ব্যাটিং শৈলী মুগ্ধ নয়নেই উপভোগ করার মত ছিল। জাতীয় দলেও সুযোগ পেয়েছিলেন তিনি; কিন্তু দুর্ভাগ্যবশত দুই ম্যাচের একটিতেও রানের খাতা খুলতে পারেননি এ ওপেনার। তাই এরপর আর দলে জায়গা হয়নি। তবে ঘরোয়া ক্রিকেটে বরাবরই রানের বন্যা বইয়ে দিতেন। আর তিনি যে ব্যাটিংটা খুব ভালো জানতেন তার প্রমাণ রাখলেন আরও একবার।

প্রতিবছরের মত স্বাধীনতা দিবস উপলক্ষ্যে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে এক প্রীতি ম্যাচের আয়োজন করা হয়। জাতীয় পতাকার দুটি লাল ও সবুজ রঙে বাংলাদেশের সাবেক তারকা ক্রিকেটাররা দুই ভাগ হয়ে খেলেন এ ম্যাচ। সেখানে লিটন সবুজ দলের হয়ে খেলতে নেমে মাত্র ৫০ বলে খেলেন ১১৯ রানের টর্নেডো এক ইনিংস।

সকালে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে সবুজ দল। মেহরাব হোসেন অপিকে নিয়ে ইনিংসের গোড়াপত্তন করতে নামেন লিটন। শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করতে থাকেন তারা। লিটন একপ্রান্তে ঝড় তুলে মুশফিক বাবুর বলে বোল্ড হওয়ার আগে একাই করেন ১১৯ রান। এছাড়া এহসানুল হক সেজান ১৮ বলে ৪৩ রানের ইনিংস খেলেন। ফলে নির্ধারিত ১৮ ওভারে ২৬৫ রানের বিশাল স্কোর গড়ে দলটি।

২৬৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে লাল দল। ফলে ১৭১ রানে অলআউট হয়ে যায় তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৩২ রানের ইনিংস খেলেন হাসানুজ্জামান ঝড়ু। মিনহাজুল আবেদিন নান্নু খেলেন ৩১ রানের ইনিংস। সবুজ দলের পক্ষে ২টি করে উইকেট নেন নিয়ামুর রশিদ রাহুল, রাশিদুল ইসলাম সুমন ও হান্নান সরকার।


পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন