শুরুতেই ভারত শিবিরে আমিরের হানা!

  

পিএনএস ডেস্ক : চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে পাকিস্তানের দেওয়া ৩৩৯ রানের টার্গেটে ব্যাট করছে ভারত। আর ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খেল কোহলিরা। প্রথম ওভারেই রোহিত শর্মাকে শূন্য রানে সাজঘরে ফিরিয়েছেন মোহাম্মদ আমির। ফিরেছেন বিরাট কোহলিও। আমিরের দ্বিতীয় ওভারে আজহার আলীর কাছে জীবন পেলেও চতুর্থ বলে শাদাব খানের হাতে ধরা পড়েন ভারতীয় অধিনায়ক।

এর আগে ভারতের স্কোরবোর্ডে কোন রান যোগ হওয়ার আগেই উইকেট তুলে নেন আমির। রোহিতকে এলডব্লিউর ফাঁদে পেলে সাজঘরে পাঠান এ বিধ্বংসী বোলার। তারপর কোহলিকে ৫ রানে।

দিনের শুরুতে চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে কেনিংটন ওভালে ভারতকে ৩৩৯ রানের বড় টার্গেট দেয় পাকিস্তান। ওপেনার ফখর জামানের সেঞ্চুরি, আজহার আলীও মোহাম্মদ হাফিজের হাফসেঞ্চুরি এবং বাবর আজমের ৪৬ রানের ওপর ভর করে এ সংগ্রহ দাঁড় করায় পাকিস্তান।

এর আগে শিরোপা জয়ের এই ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত সূচনা এনে দেন ওপেনার আজহার আলী ও ফখর জামান। ১২৮ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন এ দুটি ব্যাটসম্যান।

এরপর আজহার আলী রান আউট হয়ে ফিরে গেলেও ফখর জামান ঠিকই সেঞ্চুরি তুলে নেন। এটি তার ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিও। হার্দিক পান্ডিয়ার বলে আউট হওয়ার আগে ৩ ছক্কা ও ১২টি চারের মারে ১০৬ বলে ১১৪ রান করেন ফখর।

ফখরের পর শোয়েব মালিক, বাবর আজম, মোহাম্মদ হাফিজ ও ইমাদ ওয়াসিমের ছোট ছোট মারকুটে ইনিংসে দ্রুত গতিতে রান তুলে নেয় পাকিস্তান। ভারতের হয়ে হার্দিক, ভুবনেশ্বর ও কেদার যাদব ১টি করে উইকেট নিয়েছেন।

ভারত একাদশ:

রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি (অধিনায়ক), যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি (উইকেটকিপার), কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন/উমেশ যাদব, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ।

পাকিস্তান একাদশ:
আজহার আলি, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটকিপার), ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, শাদাব খান, হাসান আলি, জুনাইদ খান। -

পিএনএস/জে এ/ মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech