হঠাৎ শ্রীলঙ্কার কোচের পদত্যাগের কারণ কি

  24-06-2017 04:01PM

পিএনএস ডেস্ক :শ্রীলঙ্কান ক্রিকেট দলের কোচ গ্রাহাম ফোর্ড পদত্যাগ করেছেন। লঙ্কান দলের সঙ্গে দ্বিতীয় মেয়াদে ১৬ মাস দায়িত্ব পালনের পর শুক্রবার ইস্তফা দেন তিনি। শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের (এসএলসি) প্রেসিডেন্ট থিলাঙ্গা সুমাথিপালা জানিয়েছেন, দুই পক্ষের মধ্যে পারস্পরিক সম্মতির ভিত্তিতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বোর্ড দলের ভেতরে হস্তক্ষেপ করছে- এই অভিযোগ আনার পর এসএলসির সঙ্গে ফোর্ডের সম্পর্কের অবনতি ঘটে। ইতোমধ্যেই শ্রীলঙ্কা জাতীয় দল থেকে ছুটি নিয়েছেন ফোর্ড। আগামী সপ্তাহের মধ্যেই এসএলসির সঙ্গে তার চুক্তির যাবতীয় আনুষ্ঠানিকতার ইতি ঘটবে।

গত ফেব্রুয়ারিতে আসাঙ্কা গুরুসিনাকে ক্রিকেট ম্যানেজার হিসেবে নিয়োগ দেয় এসএলসি। একইসঙ্গে তাকে নির্বাচকের দায়িত্বও দেয়া হয়। গুরুসিনাকে নিয়োগের পর তার কারণেই স্বাধীনতা খর্ব হয় ফোর্ডের। এই কারণেই হয়তো পদত্যাগ করেছেন তিনি।

গত বছরের ফেব্রুয়ারিতে এসএলসির সঙ্গে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত চুক্তিবদ্ধ হন ফোর্ড। চুক্তির মেয়াদ পূর্ণ হওয়ার প্রায় দুই বছর আগেই সরে দাঁড়ালেন তিনি। ২০১১ সাল থেকে অন্তর্বর্তীকালীন মিলিয়ে আট নয় মেয়াদে আটজনকে কোচ নিয়োগ দেয় এসএলসি। এর আগে ২০১২ থেকে ২০১৪ সাল পর্যন্ত শ্রীলঙ্কান দলের কোচের দায়িত্ব পালন করেছিলেন তিনি।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন