বাংলাদেশের জন্য আরো দুঃসংবাদ

  16-10-2017 01:01PM


পিএনএস ডেস্ক: দক্ষিণ আফ্রিকা সফরের শুরু থেকেই দুঃসংবাদ শুনে আসছে বাংলাদেশ। প্রথম সাকিবের বিশ্রাম, টেস্টে খেলবেন না তিনি। এরপর রুবেলের সফরে বাধা, তামিমের ইনজুরি, ইমরুলের ইনজুরি। আর এবার আরো বড় দুঃসংবাদ। অনুশীলনের সময় পা মচকে যাওয়ায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আর কোনো ম্যাচই খেলতে পারবেন না মোস্তাফিজুর রহমান। রোববার ম্যাচ শেষে এমনই আভাস দিলেন মাশরাফি মর্তুজা। বোলিং আক্রমণের সেরা অস্ত্রকে হারিয়ে হতাশ তিনি।

ওয়ানডে অধিনায়ক জানান, ‘ব্যাপারটা কাল (শনিবার) থেকে আমরা সবাই জানি। মোস্তাফিজের যখন থেকে লেগেছে তখন থেকে জানি ও আউট অব দ্য টুর্নামেন্ট।’

মাশরাফি জানান, আনুষ্ঠানিকভাবে মোস্তাফিজের অবস্থা সম্পর্কে পরে জানানো হবে। তবে এখন যে অবস্থা তাতে তার খেলার কোনো সম্ভাবনা দেখছেন না তিনি।

‘আমি যতটুকু জানি, ও এই সিরিজ থেকে পুরোপুরি বাদ। আপনাদের আনুষ্ঠানিকভাবে জানানো হবে।’

একই কথা বললেন বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘এমনটাই মনে হচ্ছে (মোস্তাফিজ খেলতে পারবে না)। এখন পর্যন্ত যতটুকু দেখছি, ওয়ানডে সিরিজের পুরোটাই সম্ভবত খেলা হবে না তার।’

মোস্তাফিজ ছাড়াও ইনজুরিতে পড়েছেন সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশের সবচেয়ে উজ্জ্বল পারফমার মুশফিকুর রহিম। এখন পর্যন্ত ছিটকে না পড়লেও ১৮ অক্টোবর পার্লের বোল্যান্ড পার্কে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে তার খেলা নিয়ে অনিশ্চয়তা রয়ে গেছে।

তার ব্যাপারে মিনহাজুল আবেদীন বলেছেন, ‘তার হ্যামস্ট্রিংয়ে চোট লেগেছে। আমরা এখনই কিছু বলতে পারব না। আরো বেশি কিছু জানতে আমাদের কেপটাউন যেতে হবে।’

দ্বিতীয় ওয়ানডেকে সামনে রেখে আজ সোমবারই কেপটাউনে পৌঁছার কথা বাংলাদেশ দলের। সেখানে মোস্তাফিজের স্ক্যান করানো হবে। দেখা হবে মুশফিকের অবস্থাও।

দক্ষিণ আফ্রিকা সফরে সিরিজের বাকি দুটি ওয়ানডে হবে ১৮ ও ২২ অক্টোবর। ওয়ানডে সিরিজে শেষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন