বাংলাদেশ সফরে ফর্মে থাকা ক্রিকেটারদের দলে চান নাসের হুসেইন

  25-08-2016 10:10PM


পিএনএস: বাংলাদেশ এখন আর ছোট্টটি নেই। এর প্রমাণ গত বিশ্বকাপেই পেয়েছে ইংল্যান্ড। তারপর একের পর এক জায়ান্টদের বিরুদ্ধে সিরিজ জয়ের পর বাংলাদেশ এখন ক্রিকেটবিশ্বের ভাবনার বিষয়। তাই আসন্ন বাংলাদেশ সফরে ফর্মহীনতায় ভোগা কোন ক্রিকেটারকে দলে চান না ইংল্যান্ডের সাবেক অধিনায়ক নাসের হুসেইন। এমনকী অভিজ্ঞ টেস্ট ব্যাটসম্যান ইয়ান বেলকেও চান না তিনি। কারণ একটাই-ফর্মহীনতা।

দীর্ঘদিন হলো জাতীয় দলের বাইরে রয়েছেন বেল। তবে বাংলাদেশ সফরের জন্য জাতীয় দলে বিবেচিত হতে পারেন বেল। এমন ইঙ্গিতই আছে। তাই সেই ইঙ্গিতের বিপক্ষে কথা বলেছেন হুসেইন। তিনি বলেছেন, “বেলের জায়গায় ভবিষ্যত তারকাদের দলে সুযোগ দেয়া উচিত।”

ইংল্যান্ডের মিডল-অর্ডারে ভরসার প্রতীক ছিলেন বেল। গেল মৌসুমে দক্ষিণ আফ্রিকা সফরে বাজে ফর্মের কারণে দল থেকে বাদ পড়েন তিনি। তবে উপমহাদেশের মাটিতে বরবারই ভালো পারফরমেন্স করেন তিনি। উপমহাদেশের মাটিতে এখন পর্যন্ত ২৪ টেস্টে ৩৬.০৭ গড়ে ১৪৭৯ রান করেছেন বেল। স্কাই স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে বেল প্রসঙ্গে নাসের হুসাইন বলেন, “উপমহাদেশে বেলের দুর্দান্ত রেকর্ড নিয়ে কোনো সন্দেহ নেই। সেখানে তার ব্যাটিং গড় ৪০ এর কাছাকাছি। তবে সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতে তার পারর্ফম ভালো হয়নি। যার কারণে পরে সে দল থেকেও বাদ পড়েছে।”

উপমহাদেশের মাটিতে ভালো পারফরমেন্স করলেও বাংলাদেশ সিরিজে নতুন কাউকে দলে চাইছেন হুসেইন। এ ব্যাপারে তিনি বলেন, “আমি ব্যক্তিগতভাবে বাংলাদেশ সফরে নতুন কাউকে চাচ্ছি। বেলের ভালো করার ক্ষমতা থাকলেও ভবিষ্যত তারকাদের দিকে তাকিয়ে আছি আমি।”

সাম্প্রতিক সময়ে ইংল্যান্ডের কোচ ট্রেভর বেইলিস ইয়ান বেলের সাথে দেখা করেছেন। প্রতিবেদন অনুযায়ী, বেল সাদা জার্সিতে ইংল্যান্ড দলে ফেরার বাসনার কথা ইংল্যান্ড কোচকে জানিয়েছেন। অন্যদিকে বেইলিসও বাংলাদেশ সফরের জন্য বেলকে বিবেচনায় নিতে চাইছেন।




পিএনএস/ বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন